ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

দায়িত্ব পেয়েই জবি উপাচার্যের ৩ নিয়োগ, ১২ বদলি

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ২১ সেপ্টেম্বর ২০২৪  
দায়িত্ব পেয়েই জবি উপাচার্যের ৩ নিয়োগ, ১২ বদলি

(বাঁ থেকে) ড. মুহাম্মদ তাজাম্মুল হক, ড. কে এ এম রিফাত হাসান ও ড. সাবিনা শরমীন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নবনিযুক্ত উপাচার্যের দায়িত্ব পেয়েই গুরুত্বপূর্ণ তিনটি নিয়োগ ও ১২ জনের পদে রদবদল করেছেন অধ্যাপক ড. রেজাউল করিম।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) উপাচার্যের আদেশক্রমে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) দায়িত্ব পাওয়া অধ্যাপক ড. মো. শেখ গিয়াস উদ্দিন স্বাক্ষরিত পৃথক চারটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

নিয়োগকৃত বিশ্ববিদ্যালয় প্রশাসনের তিনটি পদ হলো—জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্রকল্যাণ পরিচালক ও ছাত্রী হলের প্রাধ্যক্ষ। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে দায়িত্ব পেয়েছেন ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ তাজাম্মুল হক, ছাত্রকল্যাণ পরিচালক পদে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. কে এ এম রিফাত হাসান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট হিসেবে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাবিনা শরমীনকে নিযুক্ত করা হয়েছে। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. গিয়াস উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের তিন দায়িত্বে উপাচার্যের আদেশে শিক্ষার্থীদের পক্ষে কাজ করার আহ্বান করা হয়েছে। তাদের তিনজনকেই দুই বছরের জন্য নিযুক্ত করা হয়েছে। 

এ দিকে বিশ্ববিদ্যালয়ের ১২টি পদে রদবদল হয়েছে। উপাচার্য দপ্তরের তিন ডেপুটি রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন, মো. আল হেলাল উদ্দিন, মোহাম্মদ ইমরান হোসেনকে যথাক্রমে রেজিস্ট্রার দপ্তর, গবেষণা দপ্তর ও হিসাববিজ্ঞান বিভাগে বদলি করা হয়েছে। পরিবহন পুলের মোহাম্মদ মনসুর আলমকে উপাচার্য দপ্তরে বদলি করা হয়েছে। গবেষণা দপ্তরের মোহাম্মদ জামাল হোসেনকে উপাচার্য দপ্তরে, রেজিস্ট্রার দপ্তরের অপূর্ব কুমার সাহাকে পরিবহন পুলে, রেজিস্ট্রার দপ্তরের মো. আনোয়ার হোসাইনকে উপাচার্য দপ্তর (পিএস টু ভিসি), সমাজবিজ্ঞান বিভাগের মো. এনামুল হককে কলা অনুষদের ডিন কার্যালয়ে, ডিন কার্যালয় কলা অনুষদের এস এম এনামুল হককে রেজিস্ট্রার দপ্তর (ব্যক্তিগত শাখা), হিসাববিজ্ঞান বিভাগের ময়নাল হককে ভাস্কর্য বিভাগে, রেজিস্ট্রার দপ্তরের রোকসানা আফরোজ রিয়াকে দর্শন বিভাগে এবং রেজিস্ট্রার দপ্তরের ইসরাত জাহানকে সমাজবিজ্ঞান বিভাগে বদলি করা হয়েছে। 

তাদের বদলি আদেশ আগামীকাল রোববার (২২ সেপ্টেম্বর) থেকে কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

/লিমন/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়