ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

ইবিতে উপাচার্যের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ২১ সেপ্টেম্বর ২০২৪  
ইবিতে উপাচার্যের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উপাচার্য নিয়োগের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে। এসময় কুষ্টিয়া-খুলনা মহাসড়কের উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বিক্ষোভ মিছিলে- দুর্নীতিমুক্ত ভিসি চাই, রেকর্ড দেখে ভিসি দিন দুর্নীতির খবর নিন, বিশ্ব মানের ভিসি চাই, ক্লিন ইমেজের ভিসি চাই, ক্লাস চাই পরীক্ষা চাই অবিলম্বে ভিসি চাই, সেশনজটের কবর চাই, সংস্কার মনা ভিসি চাই, সৎ ও সাহসী ভিসি চাই, ইবির আঙিনায় দুর্নীতির ঠাঁই নাইসহ বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে অংশ নেন শিক্ষার্থীরা।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ঢাবি, জাবি, চবি, বেরোবিসহ অধিকাংশ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে। কিন্তু স্বাধীন বাংলাদেশের প্রথম বিশ্ববিদ্যালয় এই ইসলামী বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হয়নি। আমরা উপাচার্য নিয়ে আর কোন নয় ছয় চাই না। অনতিবিলম্বে ইবিতে উপাচার্য নিয়োগের ব্যবস্থা করতে হবে। সৎ, দক্ষ ও শিক্ষার্থীবান্ধব, অ্যাকাডেমিশিয়ান উপাচার্য চাই। কোনো দুর্নীতিবাজ যেন ইবির উপাচার্য না হয়।

তারা আরও বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় তার প্রতিষ্ঠাকালীন লক্ষ্য ও উদ্দেশ্য থেকে ছিটকে পড়েছে। সেই উদ্দেশ্য বাস্তবায়ন করবে এমন উপাচার্য নিয়োগের দাবি জানাচ্ছি। আমরা এমন উপাচার্য চাই না যিনি পূর্বে দুর্নীতির সঙ্গে যুক্ত ছিল। অতিতের সকল কর্মকাণ্ড দেখে যোগ্য ব্যক্তিকে উপাচার্য হিসেবে নিয়োগ দিতে হবে, যিনি সব সময় শিক্ষার্থীদের পাশে থেকে বিশ্ববিদ্যালয়ের সমস্যা সমাধানে কাজ করবেন। 

এর আগে, গতকাল শুক্রবার বিকালে একই দাবিতে বিক্ষোভ মিছিল ও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

/ইদুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়