ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

৫০ মাসের বকেয়া বেতন চান রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ২২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৫:১৯, ২২ সেপ্টেম্বর ২০২৪
৫০ মাসের বকেয়া বেতন চান রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা

৫০ মাসের বকেয়া বেতন-ভাতা প্রদানসহ চাকরি রাজস্বখাতে স্থানান্তরের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছেন রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে রংপুর পলিটেকনিক ক্যাম্পাসে দাবি আদায়ে আয়োজিত কর্মসূচিতে ভুক্তভোগী শিক্ষকদের সঙ্গে অংশ নেন প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী।

এ সময় বক্তব্য দেন, ইলেক্ট্রোমেডিক্যাল বিভাগের শিক্ষক মিজানুর রহমান, ইলেকট্রনিক্স বিভাগের শিক্ষক,‌ শফিকুল ইসলাম, শিক্ষক মেহেদী হাসান প্রমুখ।

বেতন বঞ্চিত শিক্ষকরা বলেন, দীর্ঘদিন যাবৎ বৈষম্যের শিকার হচ্ছেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের সরকারি ৪৯টি প্রতিষ্ঠানের আট শতাধিক শিক্ষক। ২০১২ সাল থেকে প্রতিষ্ঠানটিতে ‘স্কিলস অ্যান্ড ট্রেনিং ইন হ্যান্ডসামেন্ট’ প্রজেক্টের মাধ্যমে অ্যাকাডেমিক কাজে অংশগ্রহণ করে আসছেন তারা। প্রোজেক্টের কাজ শেষ হয়ে রাজস্ব খাতে বেতন গ্রেডে উন্নতি করার কথা থাকলেও সেটিতেও তৈরি হয়েছে নানা জটিলতা। এর উপর ৫০ মাসের বেতন না পেয়ে মানবেতর জীবন যাপনে দুর্বিষহ ভুক্তভোগীরা।

তাই দ্রুত বকেয়া বেতন ভাতা পরিশোধ করাসহ রাজস্ব খাতে চাকরি স্থানান্তরের দাবি তুলে ধরেন কারিগরি শিক্ষায় দক্ষ জনশক্তি গড়ার এই কারিগররা। অন্যথায় শিক্ষা কার্যক্রম বন্ধ করে কঠোর কর্মসূচির  হুঁশিয়ারিও তাদের। 

পরে শিক্ষকরা নিজেদের দাবি পূরণে প্রতিষ্ঠান প্রধানের মাধ্যমে প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন।

রংপুর পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদ জানান, বেতন-ভাতা থেকে বঞ্চিত শিক্ষকদের দাবি আদায়ের আন্দোলন অত্যন্ত যৌক্তিক। তারা বেতন না পেয়েও প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম নিষ্ঠার সঙ্গে চালিয়ে এসেছে। শিক্ষকদের দাবির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হাতে। আজ তারা বকেয়া বেতন ও রাজস্ব খাতে চাকরি স্থানান্তরের দাবি জানিয়ে প্রধান উপদেষ্টা বরাবর আমার নিকট একটি স্মারকলিপি জমা দিয়েছে। বিষয়টি আমি আন্তরিকভাবে গ্রহণ করেছি এবং খুব দ্রুত সময়ের মধ্যে প্রধান উপদেষ্টাসহ যথাযথ কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হবে।

/আমিরুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়