ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

চবিতে ২ উপ-উপাচার্য ও ৫ সহকারী প্রক্টর নিয়োগ

চবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৯, ২৪ সেপ্টেম্বর ২০২৪  
চবিতে ২ উপ-উপাচার্য ও ৫ সহকারী প্রক্টর নিয়োগ

(বাঁ থেকে) ড. মো. কামাল উদ্দিন ও ড. শামীম উদ্দীন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপ-উপাচার্য পদে অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন (প্রশাসন) ও অধ্যাপক ড. শামীম উদ্দিন খান (অ্যাকাডেমিক) নিয়োগ পেয়েছেন। উভয়েই এ বিশ্ববিদ্যালয়ের যথাক্রমে আন্তর্জাতিক সম্পর্ক ও ফিন্যান্স বিভাগের শিক্ষক। এছাড়া সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পাঁচ জন শিক্ষক। 

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেল সোয়া ৫টায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. শাহিনুর ইসলাম স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে উপ-উপাচার্য নিয়োগের বিষয়টি জানানো হয়। বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমদ। 

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১৪ (১) ধারা অনুযায়ী অধ্যাপক শামীম ও অধ্যাপক কামালকে উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

শর্ত হিসেবে প্রজ্ঞাপনে বলা হয়, উপ-উপাচার্য হিসেবে তাদের নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চার বছর হবে। এ পদে থাকা অবস্থায় তারা তাদের বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন এবং বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থানসহ তারা বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন। তবে মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজন মনে করলে যে কোন সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

অন্যদিকে, নিয়োগকৃত পাঁচ সহকারী প্রক্টরগণ হলেন- মার্কেটিং বিভাগের অধ্যাপক মো. বজলুর রহমান, ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মানজুরুর রহমান, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নাজমুল হোসাইন, ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক সাঈদ বিন কামাল চৌধুরী এবং ইতিহাস বিভাগের প্রভাষক মো. নুরুল হামিদ।

/মিজান/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়