ঢাকা     বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১০ ১৪৩১

গবিতে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাজনীতি-প্রশাসন

গবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ২৫ সেপ্টেম্বর ২০২৪  
গবিতে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাজনীতি-প্রশাসন

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট-২০২৪ এ ছেলে-মেয়ে উভয় ইভেন্টেই চ্যাম্পিয়ন হয়েছে রাজনীতি ও প্রশাসন বিভাগ।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত প্রথম ম্যাচে মেয়েদের ইভেন্টে মুখোমুখি হয় সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বনাম রাজনীতি ও প্রশাসন বিভাগ। সমাজবিজ্ঞান ও সমাজকর্মকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে চ্যাম্পিয়ন হয় রাজনীতি ও প্রশাসন বিভাগের মেয়েরা।

ম্যাচের শুরুতেই বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুনের গোলে এগিয়ে যায় রাজনীতি ও প্রশাসন বিভাগ। এরপরে শামসুন নাহারের গোলে সমতায় ফেরে সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগ। শেষে রাজনীতি ও প্রশাসন বিভাগের মেরুনা জয়সূচক গোল করে শিরোপা নিশ্চিত করেন।

ছেলেদের ইভেন্টে দিনের দ্বিতীয় ফাইনাল ম্যাচে বাংলা বিভাগ এবং রাজনীতি ও প্রশাসন বিভাগ মুখোমুখি হয়। খেলায় বাংলা বিভাগকে ৪-২ গোলে হারিয়ে রাজনীতি ও প্রশাসন চ্যাম্পিয়ন হয়।

রাজনীতি ও প্রশাসনের পক্ষে জোড়া গোল করেন শুভ। সাব্বির ও পলাশ একটি করে গোল করেন। বাংলা বিভাগের পক্ষে মিরাজ ও শীতল ১টি করে গোল করে ব্যবধান কমালেও সাফল্যে পৌছাতে পারেনি দলটি।

এদিন বিকেলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে মেয়েদের ফুটবলে ম্যাচ সেরার পুরস্কার পান রাজনীতি ও প্রশাসন বিভাগের মিরোনা এবং টুর্নামেন্ট সেরার পুরস্কার পান সাবিনা খাতুন। ছেলেদের ফুটবলে ম্যাচ সেরা হন রাজনীতি ও প্রশাসন বিভাগের শুভ এবং সেরা খেলোয়াড় নির্বাচিত হন রিপন।

পুরস্কার বিতরণীতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আবু মুহাম্মাদ মুকাম্মেল, ক্রীড়া কমিটির প্রধান সহকারী অধ্যাপক শাহ আলম, ডিনস কমিটির প্রধান অধ্যাপক ডা. মো. জহিরুল ইসলাম খান, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, এবারের আয়োজনে শুধু ফুটবল ইভেন্টে মোট ১৭টি বিভাগ অংশগ্রহণ করছে। প্রতি বিভাগ থেকে ৩২জন করে খেলোয়াড় (ছেলে ও মেয়ে) অংশগ্রহণ করেন। গত ৮ সেপ্টেম্বর এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছিল।

/সানজিদা/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়