ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

ক্যাম্পাসে কোনো মাফিয়াতন্ত্র চলবে না: রাবি উপাচার্য

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ২৮ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৮:৩৮, ২৮ সেপ্টেম্বর ২০২৪
ক্যাম্পাসে কোনো মাফিয়াতন্ত্র চলবে না: রাবি উপাচার্য

ক্যাম্পাসে ছাত্র রাজনীতির নামে আর কোনো মাফিয়াতন্ত্র চলবে না বলে মন্তব্য করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সালেহ্ হাসান নকীব। শনিবার (২৮ আগস্ট) শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

অধ্যাপক নকীব বলেন, ছাত্র রাজনীতির বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে আমরা স্টেক হোল্ডারদের মতামত নেব। জুলাই বিপ্লব আমাদের শিখিয়েছে, একক কোনো সিদ্ধান্ত কল্যাণ বয়ে আনে না। এ ক্যাম্পাসে রাজনীতিমুক্ত ও এক্সট্রা কো-কারিক্যুলার অ্যাকটিভিটিসের সঙ্গে জড়িত যে সব সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আছে, আমরা তাদের সঙ্গে আগে কথা বলব। তারপর ক্যাম্পাসের ছোট হোক বা বড় হোক, যত রাজনৈতিক সংগঠন আছে, তাদের সঙ্গে বসব। এরপর ছাত্র সমন্বয়কদের সঙ্গে বসে সবার মতামতের ভিত্তিতে একটা চূড়ান্ত কাঠামো তৈরি করতে চাই।

তিনি বলেন, আমি মনে করি ছাত্র রাজনীতি বন্ধ বা রাজনীতি বিলুপ্তির যে মতামত তৈরি হচ্ছে, তা রাজনীতির বিরুদ্ধে না; এটা অপরাজনীতির বিরুদ্ধে। এতদিন যে রাজনীতি ছিল, তাকে রাজনীতি বলা যাবে না। বরং তা হলো- মাফিয়াতন্ত্র ও সিন্ডিকেট। এটা আমাদের ছাত্র সমাজকে অতিষ্ঠ করে দিয়েছে এবং অনেকে নির্যাতনের শিকার হয়েছে। কাজেই তারা যখন বলে রাজনীতি বন্ধ করতে হবে, তখন রাজনীতির নামে যে অপরাজনীতি হয়ে এসেছে, সেই অভিজ্ঞতা থেকেই বলে। ক্যাম্পাসে ছাত্র রাজনীতির নামে আর কোনো মাফিয়াতন্ত্র চলবে না।

রাকসু নির্বাচনের বিষয়ে উপাচার্য বলেন, আমরা এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেব। এতে আমাদের আন্তরিকতার কোনো অভাব নেই। আমরা যে কমিটমেন্ট দিয়েছি, তা অবশ্যই পালন করব।

এ সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাহবুবুর রহমান, জনসংযোগ প্রশাসক অধ্যাপক আকতার হোসেন মজুমদার, ছাত্র উপদেষ্টা ড. আমিরুল ইসলাম কনকসহ রাজশাহী শহর ও ক্যাম্পাসে কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

/ফাহিম/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়