ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

জাবি অধ্যাপকের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্তে কমিটি গঠন

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ৩০ সেপ্টেম্বর ২০২৪  
জাবি অধ্যাপকের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্তে কমিটি গঠন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আমির হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে বিভাগীয় শিক্ষার্থীদের করা অভিযোগ তদন্তে পাঁচ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় প্রশাসন এ কমিটি গঠন করে। জাবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবিএম আজিজুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আমির হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে একই বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীর হয়রানি ও নিগ্রহের অভিযোগ তদন্ত করে সত্যতা নিরূপণের জন্য বিশ্ববিদ্যালয়ের কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা অধ্যাদেশের ধারা ৫ এর (ক)(১) অনুযায়ী একটি প্রাথমিক তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে আহ্বায়ক হিসেবে রয়েছেন আইবিএ’র অধ্যাপক আইরীন আক্তার পরিচালক। সদস্য হিসেবে রয়েছেন, প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক বুলবুল আহমেদ, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক বদরুন্নাহার ও মার্কেটিং বিভাগের অধ্যাপক মো. কাশেদুল ওহাব তুহিন। এছাড়া কমিটিতে সদস্য-সচিব হিসেবে আছেন প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. তাসলিমা নাহার।

অফিস আদেশে এ কমিটিকে আগামী ১৫ কর্মদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন প্রদানের অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, নারী শিক্ষার্থীদের হেনস্থা, বডি শেমিং, ব্যক্তিগত বিষয় নিয়ে ক্লাসে কথা বলা, সোশ্যাল মিডিয়ায় শিক্ষার্থীদের নজরদারি, নম্বর দেওয়ার ক্ষেত্রে বৈষম্যসহ নানা অভিযোগ এনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আমির হোসেন ভূঁইয়াকে স্নাতকোত্তর পরীক্ষা কমিটি থেকে অপসারণসহ ছয় দফা দাবিতে রোববার (২৯ সেপেম্বর) সকাল ৮টা থেকে অবস্থান কর্মসূচি পালন করেন ৪৭তম ব্যাচের শিক্ষার্থীরা। কর্মসূচি চলাকালে তারা বিভাগের অফিস ও ক্লাসরুমগুলোতে তালাবদ্ধ করে দেন।

/আহসান/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়