ঢাকা     বুধবার   ০২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৭ ১৪৩১

শহিদ পরিবারের পাশে পাবিপ্রবি উপাচার্য 

পাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ২ অক্টোবর ২০২৪  
শহিদ পরিবারের পাশে পাবিপ্রবি উপাচার্য 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদ এবং আহতদের খোজঁ নিতে তাদের বাড়িতে যান পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. এসএম আব্দুল আওয়াল।

মঙ্গলবার (১ অক্টোবর)  দুপুরে জুলাই-আগস্টে ছাত্র-জনতার আন্দোলনে শহিদ হয়েছেন এমন চারটি পরিবারের সঙ্গে তিনি সাক্ষাৎ করেন। এ সময় তিনি তাদের পরিবারের খোঁজখবর এবং তাদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

উপাচার্যের সঙ্গে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান খান, সমন্বয়ক মনজুরুল ইসলাম ও রেজিয়া খাতুন উপস্থিত ছিলেন।

জানা গেছে, উপাচার্য ৪ আগস্টের শহিদ জাহিদুল ইসলাম ও শহিদ জাহাঙ্গীর হোসেনের বাড়িতে গিয়ে তাদের পরিবারের সঙ্গে কথা বলেন এবং বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন। তাদের যেকোনো প্রয়োজনে যোগাযোগ করতে বলেন এবং তিনি তাদের পাশে থাকবেন বলে আশ্বস্ত করেন। পরে উপাচার্যসহ অন্যান্যরা কবরস্থানে গিয়ে এ দুই শহিদের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

শহিদ জাহিদুল পাবনা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি পাবনার ভাঁড়ারা ইউনিয়নে। অপরদিকে, জাহাঙ্গীর একজন ট্রাক চালক। তার বাড়ি ভাঁড়ারা ইউনিয়নে। তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নিহত হন। 

এছাড়া, পাবিপ্রবি উপাচার্য বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহিদ মো. মাহাবুব হাসান নিলয় (১৩) এর বাড়িতে যান এবং তার পরিবারের সাথে কথা বলেন। তার পরিবারের প্রতি সমবেদনা ও সান্ত্বনা প্রকাশ করেন। নিলয়ের বাড়ি পাবনার বেতেপাড়া, হাজির হাট। নিলয় সিদ্দিক মেমোরিয়ালের শিক্ষার্থী ছিলেন। পরে তিনি আরিফপুর গোরস্থানে নিলয়ের কবর জিয়ারত করেন।

একইসঙ্গে উপাচার্য অধ্যাপক ড. এসএস আব্দুল আওয়াল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত আরাফাতের (২০) বাড়িতে যান এবং তার চিকিৎসার খোঁজখবর নেন। তার আন্দোলনে যোগ দেওয়া নিয়ে দীর্ঘক্ষণ কথা বলেন।

আরাফাত একজন ইন্টেরিয়র ডিজাইনার। ছাত্র আন্দোলনে বন্ধুদের সঙ্গে গিয়ে ঢাকার গুলশানের নতুন বাজারে তিনি গুলিবিদ্ধ হন।

/আতিক/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়