ঢাকা     বৃহস্পতিবার   ০৩ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৮ ১৪৩১

সাংবাদিকদের সঙ্গে রবি উপাচার্যের মতবিনিময়

রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ৩ অক্টোবর ২০২৪  
সাংবাদিকদের সঙ্গে রবি উপাচার্যের মতবিনিময়

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এসএম হাসান তালুকদার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন।

বুধবার (২ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-৩ এ উপাচার্যের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ফিরোজ আহমদ, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. গোলাম সরোয়ার এবং শাহজাদপুর ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সাংবাদিকদের উদ্দেশ্যে উপাচার্য ড. এসএম হাসান তালুকদার বলেন, সাংবাদিকেরা হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ, রাষ্ট্র সংস্কারে তাদের অনেক বড় ভূমিকা রয়েছে। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ থেকে শুরু করে ২০২৪ সালের জুলাই-আগস্টের আন্দোলনে আপনাদের গুরুত্বপূর্ণ ভুমিকা ছিল, এজন্য আমি আপনাদের অভিবাদন জানাই। আমি এখানে যোগদানের পরই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টরিয়াল বডি, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা এবং বৈষম্যবিরোধী সাধারণ শিক্ষার্থী ও শাহজাদপুরের স্থানীয় প্রশাসন ও স্টেকহোল্ডারদের সঙ্গে মতবিনিময় করেছি। তাদের মতামত ও পরামর্শ নিয়েছি। সেই অনুযায়ী বিভিন্ন পদক্ষেপ চলমান আছে। 

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের বয়স সাত বছর অতিক্রম করলেও বিশ্ববিদ্যালয়ের স্থায়ী কোনো অবকাঠামো নেই। এছাড়াও শিক্ষার্থীদের ক্লাসরুম সংকটসহ নানা সমস্যা রয়েছে। সেসব সমস্যা সমাধানে তিনি উপস্থিত সবার সহযোগিতা কামনা করেন।

এ সময় উপস্থিত সাংবাদিকরা তাদের মতামত ও পরামর্শ প্রদান করেন এবং বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সবসময় পাশে থেকে সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

/হাবিবুর/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়