ঢাকা     বৃহস্পতিবার   ০৩ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৮ ১৪৩১

নোবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু ২২ অক্টোবর 

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৮, ৩ অক্টোবর ২০২৪  
নোবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু ২২ অক্টোবর 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের চূড়ান্ত ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস আগামী ২২ অক্টোবর শুরু হবে। এজন্য আগামী ৬ থেকে ৮ অক্টোবরের মধ্যে চূড়ান্ত ভর্তি সম্পন্ন করার নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বুধবার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে এ বিষয়ে জানা যায়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ও ভর্তি কমিটির সচিব মোহাম্মদ তামজিদ হোসাইন চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কর্তৃপক্ষের অনুমোদনক্রমে গুচ্ছভুক্ত ২০২৩-২৪ শিক্ষাবর্ষে যে সব শিক্ষার্থী বিষয়প্রাপ্ত হয়ে নোবিপ্রবিসহ গুচ্ছভূক্ত অন্য যেকোনো বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করেছে এবং যারা চূড়ান্ত মেধা তালিকায় নোবিপ্রবিতে বিষয়প্রাপ্ত (মেধাতালিকা) হয়েছে, তাদের চূড়ান্ত ভর্তি কার্যক্রম আগামী ৬-৮ অক্টোবর তারিখের মধ্যে সম্পন্ন হবে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, চূড়ান্ত ভর্তির লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে শিক্ষার্থীদের (বিষয়প্রাপ্ত) নিজ নিজ প্রোফাইলে লগ-ইন করে প্রাথমিক ফি বাবদ ইতোপূর্বে জমাকৃত ৫ হাজার টাকা বাদ দিয়ে অবশিষ্ট ভর্তি ফি ৮ অক্টোবর রাত ১১.৫৯ ঘটিকার মধ্যে জমা দিতে হবে। একইসঙ্গে আগামী ৬-৮ অক্টোবরের মধ্যে অনলাইনে আবেদন ফরম পূরণ ও পেমেন্ট সম্পন্ন করে চূড়ান্ত ভর্তি সম্পন্ন করতে হবে। চূড়ান্তভাবে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস আগামী ২২ অক্টোবর শুরু হবে।

বিজ্ঞপ্তিতে বিভাগ ভিত্তিক ভর্তি ফি উল্লেখ করে বলা হয়েছে, ৮ অক্টোবরের মধ্যে প্রয়োজনীয় ফি জমা প্রদান না করলে ভর্তি বাতিল হয়ে যাবে। ভর্তি সংক্রান্ত সকল তথ্য admission.nstu.edu.bd এবং www.nstu.edu.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। ভর্তি সংক্রান্ত বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

/ফাহিম/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়