ঢাকা     বৃহস্পতিবার   ০৩ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৮ ১৪৩১

কুবির ক্যাফেটেরিয়ার খাবারে নতুন মূল্য নির্ধারণ

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ৩ অক্টোবর ২০২৪   আপডেট: ১৭:১৬, ৩ অক্টোবর ২০২৪
কুবির ক্যাফেটেরিয়ার খাবারে নতুন মূল্য নির্ধারণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার খাবারে নতুন মূল্য তালিকা নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নতুন মূল্য তালিকা শুক্রবার (৪ অক্টোবর) থেকে কার্যকর হবে বলে জানা গেছে। 

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আবদুল হাকিম বিষয়টি নিশ্চিত করেন।

নতুন মূল্য তালিকা থেকে জানা গেছে, সকালের নাস্তায় পরোটার মূল্য নির্ধারণ করা হয়েছে পাঁচ টাকা।  ডাল-ভাজি পাঁচ টাকা, মোরগ তেহেরি ৩০ টাকা, ভুনা খিচুড়ি ২৫ টাকা, সিঙ্গারা পাঁচ টাকা, চিকেন সমুচা ১০ টাকা, ছোলা ১০ টাকা, নুডলস ২০ টাকা, আলুর চপ পাঁচ টাকা, আলু পুরি পাঁচ টাকা, সবজি পাকুড়া পাঁচ টাকা।

এছাড়া, দুপুর ও রাতের খাবার হিসেবে এক প্লেট ভাত ১০ টাকা ও হাফ পাঁচ টাকা, ব্রয়লার মুরগি ৩৫ টাকা, সোনালী মুরগি ৮০ টাকা (এক পিস), মাছ ৩৫ টাকা, গরুর মাংস ৮০ টাকা (দুই পিস), ভাজি ১৫ টাকা, মাছ ভর্তা ১৫ টাকা, শিদল ভুনা ১৫ টাকা, আলু ভর্তা ১০ টাকা এবং ডাল ফ্রি। 

ক্যাফেটেরিয়ার দায়িত্বে থাকা মান্নু মজুমদার বলেন, গতকাল (বুধবার) মিটিংয়ের মাধ্যমে খাবারের নতুন একটি মূল্য তালিকা নির্ধারণ করা হয়েছে। আগামীকাল (শুক্রবার) থেকে সেই অনুযায়ী খাবার মূল্য রাখা হবে।

খাবারের মানের বিষয়ে তিনি বলেন, এ দামের ভেতরে আমি সর্বোচ্চ চেষ্টা করবো ভালো মানের খাবার দেওয়ার। এছাড়া বিশ্ববিদ্যালয়ের স্যার ও শিক্ষার্থীদের মধ্য থেকে একজনকে নিয়ে মনিটরিং করার জন্যও বলা হয়েছে। আমি চেষ্টা করবো, ভালো মানের খাবার সরবরাহ করতে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আবদুল হাকিম বলেন, আগামীকাল (শুক্রবার) থেকে ক্যাফেটেরিয়া নতুন খাদ্য তালিকা অনুযায়ী চলবে। আমরা দামের পরিবর্তে খাদ্যের গুণ ও মানের প্রতি নজর দিয়েছি। যদি এক মাসের মধ্যে পরিবর্তন না হয়, তাহলে বিকল্প চিন্তা করা হবে।

/এমদাদুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়