ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

ইবিতে চূড়ান্ত ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৫, ৫ অক্টোবর ২০২৪  
ইবিতে চূড়ান্ত ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে চূড়ান্ত ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। শনিবার (৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি কার্যক্রম ৭ অক্টোবর (সোমবার) থেকে ১০ অক্টোবর পর্যন্ত অফিস চলাকালে (সকাল ৯টা থেকে বিকেল ৪টা) পরিচালিত হবে। এর মধ্যে বিভাগপ্রাপ্ত শিক্ষার্থীদের সশরীরে প্রয়োজনীয় কাগজপত্রসহ সংশ্লিষ্ট বিভাগে উপস্থিত হয়ে ভর্তি ফরম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে আনুষাঙ্গিক ফি জমা দিতে হবে। জমাদানের রশিদটি সংগ্রহ করে অগ্রণী ব্যাংক পিএল সি ইসলামী বিশ্ববিদ্যালয় শাখায় জমা দিয়ে ভর্তি ফরমে বিভাগীয় সভাপতি, ডিন ও হল প্রাধ্যক্ষের স্বাক্ষরসহ অ্যাকাডেমিক শাখার সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে জমা দিয়ে চূড়ান্ত ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

আরো বলা হয়েছে, শিক্ষার্থীগণ যে বিভাগে চূড়ান্তভাবে ভর্তি হবে, বিভাগ উন্নয়ন ফি শুধু সেই বিভাগে প্রদান করতে হবে। বিভাগ পরিবর্তনের ক্ষেত্রে শিক্ষার্থীদের পূর্ববর্তী বিভাগে ভর্তির সময় সংশ্লিষ্ট বিভাগ কর্তৃক আদায়কৃত বিভাগ উন্নয়ন ফি ৩ হাজার টাকা থেকে ১০% টাকা কর্তন করে বিভাগ অবশিষ্ট অর্থ সংশ্লিষ্ট শিক্ষার্থীকে নগদ প্রদান করবে।

বিজ্ঞপ্তিতে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহে ৫ হাজার টাকা জমাকৃত শিক্ষার্থীদের জন্য বলা হয়েছে, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি নিশ্চয়নের জন্য যে সকল শিক্ষার্থী ইতোমধ্যে ৫ হাজার টাকা জমা দিয়েছে, শুধু তারা ওই টাকা বাদে অবশিষ্ট ভর্তি ও আনুষাঙ্গিক ফি জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে।

/ইদুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়