ঢাকা     রোববার   ০৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২১ ১৪৩১

৪ মাসে সেমিস্টার শেষ করার দাবি পাবিপ্রবি শিক্ষার্থীদের

পাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ৬ অক্টোবর ২০২৪  
৪ মাসে সেমিস্টার শেষ করার দাবি পাবিপ্রবি শিক্ষার্থীদের

চাকরির বাজারে নিজেদের অবস্থা ধরে রাখতে ছয় মাসের সেমিস্টার চার মাসে শেষ করার দাবি করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের (১৪তম ব্যাচ) শিক্ষার্থীরা। গুচ্ছ ভর্তি পরিক্ষায় দীর্ঘসূত্রিতা ও দেশের বিভিন্ন প্রতিকূল পরিবেশে কারণে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের থেকে পিছিয়ে পড়েছেন বলে জানান তারা।

শনিবার (৫ অক্টোবর) বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এসএম আবদুল আওয়ালের কাছে তারা এ দাবি জানান। 

এ সময় শিক্ষার্থীরা বলেন, আমাদের ভর্তি পরিক্ষার পর ক্লাস শুরু হতে প্রায় পাঁচ মাস দেরি হয়। জাতীয় নির্বাচন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সার্বজনীন পেনশন স্কিম এবং জুলাই আগস্টের গণঅভ্যুত্থানে আরও গ্যাপ হয়ে গেছে। আমাদের ব্যাচমেটরা অন্য বিশ্ববিদ্যালয়ে আমাদের চেয়ে এগিয়ে আছে। আমাদের এই গ্যাপ পূরণের জন্য আমরা ৪ মাসেই সেমিস্টারের দাবি করছি।

এ বিষয়ে উপাচার্য বলেন, তোমাদের এ বিষয়টা নিয়ে আমরা ইতোমধ্যে কাজ শুরু করেছি। বর্তমানে আমরা বিভিন্ন সমস্যার মধ্যে আছি। শিক্ষক ও ক্লাসরুমের সংকট এবং ইউজিসির কিছু নিয়ম-কানুনও আছে। চাইলেও আমরা সবকিছু করতে পারি না। তবে আমি চাই আমার শিক্ষার্থীরা ভালো কিছু করুক। তোমরা এখানে শিখতে এসেছো, শুধু শুধু সনদ দিয়ে তো তোমাদের বের করে দিতে পারি না। যেভাবে কাজ করলে তোমরা সবকিছু শিখতে পারবে এবং পরবর্তীতে চাকরিসহ দেশের বিভিন্ন সেক্টরে অবদান রাখতে পারবে, সেভাবেই কাজ করার চেষ্টা করবো। 

তিনি আরও বলেন, পূজার ছুটির পর সব ব্যাচ ও বিভাগের শ্রেণী প্রতিনিধিদের সঙ্গে আমি কথা বলবো এবং সেশনজট কিভাবে কাটিয়ে তোলা যায়, তা নিয়ে আলোচনা করবো।

/আতিক/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়