ঢাকা     রোববার   ০৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২১ ১৪৩১

রাবি অধ্যাপক সুজন সেনের অপসারণ দাবি শিক্ষার্থীদের

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ৬ অক্টোবর ২০২৪  
রাবি অধ্যাপক সুজন সেনের অপসারণ দাবি শিক্ষার্থীদের

দুর্নীতিসহ নানা অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুজন সেনের অপসারণের দাবিতে মানববন্ধন করা হয়েছে। রোববার (৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে ওই বিভাগের স্নাতক ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

তারা অভিযোগ করেন বলেন, অধ্যাপক ড. সুজন সেন স্বেচ্ছাচারী, অযোগ্য, প্রতারক, দুর্নীতিবাজ শিক্ষক। বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে অশোভনীয় আচরণসহ তিনি শহিদ জিয়াউর রহমান হলে প্রাধ্যক্ষের দায়িত্ব পালনকালে এবং প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক থাকা অবস্থায় ব্যাপক দুর্নীতি করেন। এছাড়া তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সশরীরে সাধারণ শিক্ষার্থীদের বিপরীতে অবস্থান নেন।

এ সময় তাদের ‘বয়কট বয়কট সুজন সেন বয়কট’, ‘সুজনের দালালেরা হুঁশিয়ার সাবধান’, ‘সুজনের চামচারা হুঁশিয়ার সাবধান’, ‘অ্যাকশন অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন’, ‘সুজনের বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশন’, ‘দালালি না রাজপথ রাজপথ রাজপথ’সহ বিভিন্ন স্লোগান দিতে শোনা যায়।

মাস্টার্সের শিক্ষার্থী আবু রায়হান বলেন, আমরা চারুকলার শিক্ষার্থী। আমাদের পড়াশোনা বেশিরভাগ হাতে কলমে। তবে তিনি কখনো আমাদের হাতে কলমে শেখাননি। ক্লাস নেন না ঠিকমতো। রুটিন অনুযায়ী ক্লাস না নিয়ে নিজের ফ্রি টাইমে তিনি ক্লাসে আসতেন । তিনি সবসময় শিক্ষার্থীদের সঙ্গে স্বেচ্ছাচারি আচরণ করতেন। তার বিরুদ্ধে কিছু বললে নানা ধরনের হুমকি দিতেন। এমনকি পরীক্ষায় ফেল করানোরও হুমকি দিতেন। আমরা চাই না, এমন কোনো শিক্ষক বিশ্ববিদ্যালয়ে থাকুক।

২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আসাদ‌ সাদিক রাফি বলেন, ১৮ দিন আগে তদন্ত কমিটি গঠন হয়েছে। তবুও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। আমাদের বিভাগে কোনো তদন্ত কমিটির কাউকে রাখা হয়নি। ‌এছাড়া তদন্ত কমিটির কেউ কোনো শিক্ষার্থীর সঙ্গে যোগাযোগ করেননি। আমরা তাদের সঙ্গে যোগাযোগ করলে তারা বলেন, বিষয়টি ভেবে দেখবো। তারা কি এসি রুমে বসে তদন্ত করছেন? এমন তদন্ত আমরা মেনে নিব না। তার যেন সঠিক তদন্ত করে বিচার করা হয়, আমরা সেই দাবি করছি। এছাড়া তদন্ত কমিটি ও প্রশাসনকে হুঁশিয়ার দিতে চাই, তারা যেন নিরপেক্ষ তদন্ত করেন।

/ফাহিম/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়