ঢাকা     সোমবার   ০৭ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২২ ১৪৩১

সহোদর ছাত্রলীগ নেতার চাকরি থেকে অব্যহতি চান চবি ছাত্রদল নেতা

চবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ৭ অক্টোবর ২০২৪   আপডেট: ১৭:৪৩, ৭ অক্টোবর ২০২৪
সহোদর ছাত্রলীগ নেতার চাকরি থেকে অব্যহতি চান চবি ছাত্রদল নেতা

টিক চিহ্ন দেওয়া মো. ইয়াছিন (বামে) ও আবু বকর তোহা

নিয়মবহির্ভূতভাবে রাজনৈতিক প্রভাব খাটিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের উচ্চমান সহকারী পদে নিয়োগ পেয়েছেন শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আবু বকর তোহা। এ ছাত্রলীগ নেতার চাকরি থেকে অব্যহতি চেয়েছেন তারই আপন বড়ভাই চবি ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো. ইয়াছিন।

রোববার (৬ অক্টোবর) রাতে তোহার চাকরি থেকে অব্যহতি চেয়ে রেজিস্ট্রার বরাবর ছাত্রদল নেতা মো. ইয়াছিন চিঠি দিয়েছেন বলে জানা গেছে।

চিঠিতে ইয়াছিন উল্লেখ করেছেন, ছাত্র জনতার ত্যাগের বিনিময়ে অর্জিত স্বৈরাচারমুক্ত এবং বৈষম্যমুক্ত বাংলাদেশে রাজনৈতিক প্রভাব খাটিয়ে পাওয়া চাকরি কেউ নির্বিঘ্নে করে যাবে, সেটা মেনে নেওয়া আমার জন্য অত্যন্ত পীড়াদায়ক হয়ে দাঁড়িয়েছে। আমি নিজেও এই ক্যাম্পাসে স্বৈরাচারের অন্যতম হাতিয়ার সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগ কর্তৃক পাঁচবার নির্মম নির্যাতনের শিকার হয়েছি।

তিনি আরও বলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের উচ্চমান সহকারী পদে কর্মরত আবু বকর তোহা আমার আপন ভাই সেটা যেমন সত্য, তেমনি সে চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সেটাও সত্য। আপন ভাই হলেও আবু বকর তোহাসহ রাজনৈতিক প্রভাব খাটিয়ে যারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চাকরি পেয়েছে, তাদের যোগ্যতা এবং তাদের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের আনীত অভিযোগ খতিয়ে দেখে তাদের চাকরিচ্যুত করার জোর দাবি জানাচ্ছি।

অভিযোগকারী মো. ইয়াছিন বলেন, আমার ভাই তোহাসহ যারা স্বৈরাচারের দোসর হয়ে অবৈধভাবে রাজনৈতিক প্রভাব খাটিয়ে চাকরি পেয়েছে, তাদের সবার চাকরি থেকে অব্যহতি চাচ্ছি।

তবে এ বিষয়ে অভিযুক্ত সাবেক ছাত্রলীগ নেতা আবু বকর তোহার সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর আবু বকর তোহার বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীরা নানা অভিযোগ তুলে প্রক্টর অফিসে নিয়ে গেলে তাৎক্ষণিক কোনো অপরাধ প্রমাণিত না হওয়ায় তাকে তার বাবার জিম্মায় ছেড়ে দেওয়া হয়। তখন প্রক্টর অফিসে ইয়াছিনও উপস্থিত ছিলেন।

/মিজান/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়