ঢাকা     মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৩ ১৪৩১

নোবিপ্রবিতে বুধবার থেকে ছুটি শুরু

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫০, ৮ অক্টোবর ২০২৪  
নোবিপ্রবিতে বুধবার থেকে ছুটি শুরু

দুর্গাপূজা, ফাতেহা-ই-ইয়াজদাহম এবং লক্ষ্মীপূজা উপলক্ষে ৯ অক্টোবর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত আট দিনের ছুটি ঘোষণা করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) প্রশাসন। ছুটি চলাকালে বিশ্ববিদ্যালয়ের হলগুলো খোলা থাকবে বলে জানা গেছে। এছাড়াও শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে পরিবহন সেবাও চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

মঙ্গলবার (৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) মোহাম্মদ তামজীদ হোসাইন চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কর্তৃপক্ষের আদেশক্রমে দুর্গাপূজা ও বিজয়া দশমী উপলক্ষে নোবিপ্রবির ক্লাস ও অফিসগুলো আগামী ৯-১৪ অক্টোবর বন্ধ থাকবে।এছাড়াও ১৫ অক্টোবর ফাতেহা- ই-ইয়াজদাহম ও ১৬ অক্টোবর লক্ষ্মীপূজা উপলক্ষে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। তবে এ সময়ে জরুরি পরিষেবা সমূহ চালু থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ছুটি চলাকালে বিশ্ববিদ্যালয়ের পাঁচটি হল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে হল প্রশাসন। তবে হলের শিক্ষার্থীদের হল ত্যাগের ক্ষেত্রে হলের রুমের বৈদ্যুতিক লাইট, সুইচ বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। ছুটি শেষে হলের দাপ্তরিক কার্যক্রম আগামী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে চলমান থাকবে বলে জানিয়েছে হল প্রশাসন। 

এদিকে হলের আবাসিক শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ছুটি চলাকালে বিশ্ববিদ্যালয়ের পরিবহন সেবা প্রদান করা হবে জানায় পরিবহন পুল। এ সময় বিকাল ৩টায় ক্যাম্পাস থেকে দুটি বাস মাইজদী যাবে এবং সন্ধ্যা ৭টা ও রাত ৮টায় মাইজদী থেকে ক্যাম্পাসে ফিরে আসবে।

এছাড়া অনকলে জরুরি মেডিক্যাল সেবা প্রদান করবে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের ডাক্তাররা। ৯-১১ অক্টোবর পর্যন্ত ডা. ইসমত আরা পারভীন (তানিয়া), ১২-১৪ অক্টোবর ডা. শাহজাবিন স্বর্ণা এবং ১৫-১৬ অক্টোবর ডা. ওয়াকিল আহম্মদ জরুরি চিকিৎসার প্রয়োজনে অনকলে দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, ছুটি শেষে আগামী ১৭ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও দাপ্তরিক কার্যক্রম শুরু হবে।

/ফাহিম/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়