ঢাকা     বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৫ ১৪৩১

নোবিপ্রবিতে অনলাইন পেমেন্ট চালু, ভোগান্তি কমছে শিক্ষার্থীদের

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ১০ অক্টোবর ২০২৪  
নোবিপ্রবিতে অনলাইন পেমেন্ট চালু, ভোগান্তি কমছে শিক্ষার্থীদের

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা এখন থেকে সব ধরনের ফি, চার্জ ও বেতন অনলাইনে সোনালী ব্যাংক পিএলসির সোনালী পেমেন্ট গেটওয়ের মাধ্যমে পরিশোধ করতে পারবেন বলে জানা গেছে। ফলে শিক্ষার্থীদের ফি প্রদানে ভোগান্তির অবসান ঘটতে চলেছে। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ ইসমাইল এ কার্যক্রমের উদ্বোধন করেন। এদিকে অনলাইন পেমেন্ট চালু হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ইংরেজি ১৮ ব্যাচের শিক্ষার্থী ফারহানা আক্তার অনন্যা বলেন, এর আগে সেমিস্টার ফি, পরীক্ষার ফি দেওয়ার জন্য আমাদের এখান থেকে ওখানে দৌড়াদৌড়ি ও ব্যাংকে লম্বা লাইনে দাঁড়াতে হতো। এতে অনেক ভোগান্তি পোহাতে হতো। অনলাইন পেমেন্টের মাধ্যমে আমরা আমাদের ফি সহজে পরিশোধ করতে পারবো। আমাদের ভোগান্তি কমবে। এ জন্য আমি নোবিপ্রবি প্রশাসনকে ধন্যবাদ দিতে চাই। 

এমআইএস ১৭ ব্যাচের শিক্ষার্থী মো. সাইফুল ইসলাম রনি বলেন, অনলাইনে বেতন কার্যক্রম শুরু হওয়াটা খুবই জরুরি ছিল। প্রযুক্তির এ যুগে এসেও লাইনে দাঁড়িয়ে থেকে বেতন দেওয়ার ব্যাপারটা বেমানান। অনলাইন পেমেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের কষ্ট অনেকটাই লাঘব হবে এবং সময়ও বাঁচবে। নোবিপ্রবি প্রশাসনকে ধন্যবাদ, এমন শিক্ষার্থী বান্ধব সিদ্ধান্ত গ্রহণের জন্য।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কারিগরি বিষয়ে দায়িত্বপ্রাপ্ত সহকারী অধ্যাপক মো. ইফতেখারুল আলম বলেন, প্রাথমিকভাবে নোবিপ্রবিতে ভর্তিচ্ছুদের ভর্তির পেমেন্ট অনলাইনে নেওয়া হচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে শিক্ষার্থীদের সেমিস্টার ও রেজিষ্ট্রেশন ফি’সহ সব ধরনের ফি জমা নেওয়ার কার্যক্রম শুরু করা হবে।

সোনালী ব্যাংক পিএলসির নোয়াখালী ব্রাঞ্চের ডেপুটি জেনারেল ম্যানেজার রাশেদ মতিন বলেন, সোনালী ব্যাংক পিএলসি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফি অনলাইন কালেকশন সফলভাবে সম্পাদন করতে সক্ষম হয়েছে। সোনালী পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে শিক্ষার্থীরা সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট ও ওয়ালেট, মোবাইল অ্যাপ ( নগদ, বিক্যাশ, রকেট, উপায়, সেলফিন, টেপ, ওকে ওয়ালেট, মেঘনা পে, টেলিক্যাশ, ইসলামিক ওয়ালেট), কার্ড (ভিসা, মাস্টার,এমেক্স, নেক্সাস), ইন্টারনেট ব্যাংকিং (এমটিবি, সাউথ ইস্ট, মেঘনা, সিটিটাচ) এর মাধ্যমে স্বল্প খরচে ঘরে বসে অনলাইনে সব ধরনের ফি, চার্জ ও বেতন জমা করতে পারবে।

তিনি বলেন, আমরা আশাকরি এতে শিক্ষার্থীরা ভীষণ উপকৃত হবে এবং শিক্ষার্থীদের অনলাইনে ফি, বেতন ও চার্জ জমা দেওয়ার দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হবে। সোনালী ব্যাংক সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর।

/ফাহিম/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়