ঢাকা     বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ০ ১৪৩১

হাবিপ্রবিতে বিশ্ব খাদ্য দিবস পালিত

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৬, ১৬ অক্টোবর ২০২৪  
হাবিপ্রবিতে বিশ্ব খাদ্য দিবস পালিত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) সোসাইটি অব ফুড অ্যান্ড প্রোসেস ইঞ্জিনিয়ারিংয়ের আয়োজনে বিশ্ব খাদ্য দিবস-২০২৪ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে এ বছর চার দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি এবং হাবিপ্রবির জরুরি আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. হাসান ফুয়াদ এল তাজ।

এ সময় উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট অনুষদের ডিন অধ্যাপক ড. মফিজউল ইসলাম, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টর, বিভিন্ন শাখার পরিচালকসহ অন্যান্য শিক্ষক-কর্মকর্তা ও ওই অনুষদের শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. হাসান ফুয়াদ এল তাজ বলেন, খাদ্য নিরাপত্তা বিষয়টি সারা বিশ্বের জন্য অত্যন্ত জরুরি একটি বিষয়। ফিলিস্তিন, আফ্রিকাসহ বিশ্বের আরও কিছু দেশে যে তীব্র খাদ্য সংকট বিরাজ করছে। এ সংকট নিরসনে আমাদের এখনই সচেতন হতে হবে। এ লক্ষ্যে ওয়ার্ল্ড ফুড অ্যান্ড এগ্রিকালচার অর্গানাইজেশন নিয়মিতভাবে কাজ করে যাচ্ছে। আমাদের স্বাস্থ্যসম্মত ও নিরাপদ খাদ্য গ্রহণ করতে হবে। এছাড়া খাদ্য নিরাপত্তার বিষয়ে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে জনগণকে সজাগ করে তুলতে হবে।

বক্তব্য শেষে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে ড. মুহম্মদ কুদরাত এ খুদা অ্যাকাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়। এরপর বিশ্ববিদ্যালয় সংলগ্ন হোটেল ও রেস্টুরেন্টগুলোতে স্বাস্থ্যসম্মত এবং নিরাপদ খাবার তৈরি ও বিক্রয় সম্পর্কে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। 

এছাড়াও দিবসটি উপলক্ষে আগামী ২০ ও ২১ অক্টোবর ড. মুহম্মদ কুদরাত এ খুদা অ্যাকাডেমিক ভবনের নিচে খাদ্য প্রদর্শনী এবং ২২ অক্টোবর খাদ্য বিষয়ক একটি সম্মেলন অনুষ্ঠিত হবে।

/সংগ্রাম/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়