ঢাকা     শনিবার   ১৯ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৩ ১৪৩১

পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে সোপর্দ

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ১৯ অক্টোবর ২০২৪  
পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে সোপর্দ

পরীক্ষা দিতে এসে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ নেতা আব্দুল আলিম শিক্ষার্থীদের তোপের মুখে পড়েছেন। শনিবার (১৯ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র নজরুল কলা ভবনের সামনে এ ঘটনা ঘটে। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা তাকে উদ্ধার করে পুলিশে সোপর্দ করেন।

ভুক্তভোগী ছাত্রলীগ নেতা আব্দুল আলিম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক। 

শিক্ষার্থীদের অভিযোগ, আন্দোলন চলাকালে ছাত্রলীগ নেতা আব্দুল আলিম হলে হলে গিয়ে শিক্ষার্থীদের হুমকি দিয়েছেন। বিভিন্ন সময় ছাত্রলীগের প্রোগ্রামে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জোরজবরদস্তি করতেন। এছাড়াও তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগও রয়েছে বলে জানিয়েছেন তারা। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শনিবার বাংলা বিভাগের ২০১৮-২০ শিক্ষাবর্ষের সেমিস্টার ফাইনাল পরীক্ষা ছিল। বিভাগটির শিক্ষকদের না জানিয়ে ছাত্রলীগ নেতা আব্দুল আলিম এ পরীক্ষায় অংশগ্রহণ করতে আসেন। পরীক্ষা শেষ হওয়ার পূর্বেই সাধারণ শিক্ষার্থীরা তার উপস্থিতির খবর পেয়ে বিভাগের সামনে জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পরে শিক্ষকরা তাকে বিশ্ববিদ্যালয়ের গাড়িতে করে বের করে দেওয়ার সময় শিক্ষার্থীরা তাকে মারধরের চেষ্টা করেন। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা তাকে উদ্ধার করে প্রক্টরের উপস্থিতিতে ইবি থানা পুলিশের হেফাজতে সোপর্দ করা হয়।

ভুক্তভোগী ছাত্রলীগ নেতা আব্দুল আলিম জানান, নিজ উদ্যোগে পরীক্ষা দিতে এসেছি। ভাবছিলাম দেরিতে এসে পরীক্ষা দিয়ে পাশমার্ক তুলে আগে আগে চলে যাবো। কিন্তু বিষয়টা এতদূর গড়াবে বুঝতে পারিনি।

এ বিষয়ে প্রক্টর শাহীনুজ্জামান বলেন, আমরা ঘটনা জানার সঙ্গে সঙ্গে সেখানে উপস্থিত হই। পরে প্রক্টরিয়াল বডি ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সমন্বয়ে তাকে উদ্ধার করে থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো খতিয়ে দেখে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

/ইদুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়