ঢাকা     রোববার   ২০ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৪ ১৪৩১

জাবিতে ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা অনুষ্ঠিত 

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ২০ অক্টোবর ২০২৪  
জাবিতে ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা অনুষ্ঠিত 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ইসরায়েলি হামলায় শহিদ হামাসের প্রধান নেতা ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাযা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারের পাদদেশে এ গায়েবানা জানাযা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী তারেকুল ইসলাম।

এ সময় নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষার্থী শোয়াইব হাসান বলেন, ফিলিস্তিনি স্বাধীনতা আন্দোলনের অন্যতম শীর্ষ ব্যক্তিত্ব ইয়াহইয়া সিনওয়ার ইজরায়েলের হামলায় শুক্রবার (১৮ অক্টোবর) শহিদ হয়েছেন। তার এ মহান আত্মত্যাগকে স্মরণীয় করে রাখতে আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গায়েবানা জানাযার ব্যবস্থা করেছি। আজ হোক বা কাল, ফিলিস্তিন স্বাধীন হবেই হবে। 

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ইসরাইলের পক্ষ থেকে হামাসের নেতা ইয়াহিয়া সিনওয়ারকে হত্যার দাবি করা হয়। ইসরাইলি সামরিক বাহিনী ও গোয়েন্দা সংস্থা শিন বেতের যৌথ বিবৃতিতে বলা হয়, বুধবার (১৬ অক্টোবর) ইসরাইলের সামরিক বাহিনীর অভিযানে দক্ষিণ গাজায় তিনজন নিহত হন। ওই তিনজনের মরদেহের পরিচয় শনাক্তের পর ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। পরবর্তীতে শুক্রবার (১৮ অক্টোবর) হামাসের পক্ষ থেকে তার মৃত্যুর তথ্যটি নিশ্চিত করা হয়।

সিনওয়ারের মৃত্যুর ঠিক আগ মুহূর্তের ড্রোন ফুটেজও প্রকাশ করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। সেখানে তাকে মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত লড়াই চালিয়ে যেতে দেখা যায়।

/আহসান/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়