ঢাকা     সোমবার   ২১ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৫ ১৪৩১

জাবিতে র‍্যাগিং ও মাদকবিরোধী র‍্যালি অনুষ্ঠিত

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ২০ অক্টোবর ২০২৪  
জাবিতে র‍্যাগিং ও মাদকবিরোধী র‍্যালি অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসনের উদ্যোগে নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে র‍্যাগিং, মাদক ও গণরুমবিরোধী র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২০ অক্টোবর) বেলা সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসানের নেতৃত্ব এ র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

র‍্যালিটি নতুন প্রশাসনিক ভবন প্রাঙ্গণ থেকে শুরু হয়ে নতুন কলা ভবন, অমর একুশে ভাস্কর্য সংলগ্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারের সম্মুখে এসে শেষ হয়।

র‍্যালি শুরুর আগে উপাচার্য অধ্যাপক কামরুল আহসান বলেন, ‘গণরুম বিলুপ্ত করে আমরা যে অগ্রযাত্রা শুরু করেছি, তা অব্যাহত থাকবে বলে আশা করছি। পাশাপাশি র‍্যাগিং ও মাদকের বিরুদ্ধে আমরা কঠোর অবস্থান নিতে চাই। আমাদের কোনো শিক্ষার্থীই যেন র‍্যাগিংয়ের শিকার না হয় এবং মাদকের ভয়াল থাবায় না জড়ায়। আমাদের এ অগ্রযাত্রা অব্যাহত রাখতে বিশ্ববিদ্যালয়ের সব অংশীজনের সহযোগিতা প্রয়োজন। আশা করছি, ভবিষ্যতে যারা দায়িত্বে আসবেন, তারা এ বিষয়ে সচেতন থাকবেন।’

র‍্যালিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

/আহসান/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়