ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

রাবিতে ২ উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগ

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ২১ অক্টোবর ২০২৪  
রাবিতে ২ উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগ

(বাঁ থেকে) ড. ফরিদ উদ্দিন, ড. মাঈন উদ্দীন ও ড. মতিয়ার রহমান

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নতুন দুই উপ-উপাচার্য এবং কোষাধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে। সোমবার (২১ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব শহীনুর ইসলাম স্বাক্ষরিত পৃথক তিনটি প্রজ্ঞাপনে এ নিয়োগ আদেশ জারি করা হয়।

নিয়োগপ্রাপ্তরা উপ-উপাচার্যদ্বয় হলেন- রাবির অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাঈন উদ্দীন (প্রশাসন), অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ফরিদ উদ্দিন খান (অ্যাকাডেমিক)। এছাড়া কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন, রাবির ফিন্যান্স বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মতিয়ার রহমান।

প্রজ্ঞাপনগুলোতে বলা হয়েছে, তাদের নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চার বছর হবে। উপ-উপাচার্যদ্বয় বর্তমান পদের সমপরিমাণ এবং কোষাধ্যক্ষ অবসর অব্যবহিত পূর্ব পদের সমপরিমাণ অর্থ সম্মানি হিসেবে প্রাপ্য হবেন। তারা বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন।

এছাড়া তারা বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত এবং উপাচার্য কর্তৃক প্রদত্ত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন। তবে রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যে কোনো সময় তাদের এ নিয়োগ বাতিল করতে পারবেন।

উল্লেখ্য, গত ৫ আগস্ট আওয়ামী সরকার পতনের পর ৮ আগস্ট পদত্যাগ করেন রাবির সাবেক উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সুলতান-উল ইসলাম ও উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক হুমায়ুন কবীর। তবে কোষাধ্যক্ষকে সম্প্রতি অব্যাহতি প্রদান করা হয়েছে।

/ফাহিম/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়