ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

রাবির ভর্তি পরীক্ষায় রংপুরকে আঞ্চলিক কেন্দ্র করার দাবি

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ২২ অক্টোবর ২০২৪  
রাবির ভর্তি পরীক্ষায় রংপুরকে আঞ্চলিক কেন্দ্র করার দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৪-২৫ সেশনের ভর্তি পরীক্ষার আঞ্চলিক কেন্দ্র হিসেবে রংপুরকে অন্তর্ভুক্ত করার দাবি জানানো হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে এ দাবি জানিয়েছেন রাবিতে অধ্যয়নরত রংপুর বিভাগের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি, রাবিতে রংপুর বিভাগের অনেক শিক্ষার্থী পড়াশোনা করেন। ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীদের বড় অংশ রংপুর বিভাগ থেকে আসে। সে সময় আবাসিকতা, যাতায়াতসহ নানা সমস্যার মধ্যে দিতে যেতে হয় তাদের। তবুও পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী রংপুর বিভাগের শিক্ষার্থীদের কথা চিন্তা করা হয়নি। বঞ্চিত করা হয়েছে রংপুর বিভাগকে।

রংপুর সদর ছাত্র কল্যাণ সমিতির সভাপতি মো. হাকিম বলেন, সব থেকে বেশি পরীক্ষার্থী আসেন রংপুর বিভাগ থেকে। এসে তারা আবাসন, যাতায়াত, অতিরিক্ত ভাড়াসহ নানা সমস্যার সম্মুখীন হয়। এ সমস্যার সমাধানে জন্য রংপুর বিভাগে রাবির আঞ্চলিক ভর্তি কেন্দ্র স্থাপন করা দরকার। আমরা আশা করছি উপাচার্য এ বিষয়ে আলোচনা করবেন ও যথাযথ পদক্ষেপ নিবেন।

এর আগে, সাবেক উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারের সময়ে সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক ভর্তি কেন্দ্র ঢাকা, খুলনা ও চট্রগ্রাম করা হয়।

/ফাহিম/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়