ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

৫ কেন্দ্রে হবে রাবির ভর্তি পরীক্ষা

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৫, ২৩ অক্টোবর ২০২৪  
৫ কেন্দ্রে হবে রাবির ভর্তি পরীক্ষা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা ও চট্টগ্রাম এই পাঁচটি বিভাগীয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এর আগের প্রশাসনের সময়ে রংপুর ছাড়া চার বিভাগে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ মাঈন উদ্দীন। মঙ্গলবার (২২ অক্টোবর) নতুন করে রংপুর বিভাগকে যুক্ত করে পাঁচটি বিভাগে ভর্তি পরীক্ষা আয়োজনের বিষয়ে অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত হয় ।

এর আগে, গত ৩০ মে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিল সভায় ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আঞ্চলিক কেন্দ্র হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নেওয়ার সিদ্ধান্ত হয়। বিশেষ প্রয়োজনে ঢাকার অভ্যন্তরে পাবলিক বিশ্ববিদ্যালয়ে কেন্দ্র বাড়ানোর কথাও হয়।

উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ মাঈন উদ্দীন বলেন, ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা ও চট্টগ্রাম- এ পাঁচ শহরে ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত প্রশাসনের আমলে রাজশাহীর বাহিরে তিনটি আঞ্চলিক কেন্দ্র করা হয়। সেখানে কেন্দ্র হিসেবে রংপুর ছিল না। ফলে নতুন করে রংপুরকে আমরা অ্যাকাডেমিক সভায় প্রস্তাবের ভিত্তিতে নতুন করে আঞ্চলিক কেন্দ্র করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রংপুর বিভাগের শিক্ষার্থীরা রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে পারবে।

প্রসঙ্গত, ২০২৪-২৫ সেশনের ভর্তি পরীক্ষার আঞ্চলিক কেন্দ্র হিসেবে রংপুরকে অন্তর্ভুক্ত করার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রংপুর বিভাগের শিক্ষার্থীরা উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছিলেন।

/ফাহিম/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়