ঢাকা     বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৮ ১৪৩১

ফ্যাসিবাদের দোসররা এখনো পদে আছে: চবি প্রক্টর

চবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ২৪ অক্টোবর ২০২৪  
ফ্যাসিবাদের দোসররা এখনো পদে আছে: চবি প্রক্টর

ফ্যাসিবাদের দোসরেরা এখনো পদ নিয়ে আছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টর অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ।

বুধবার (২৩ অক্টোবর) সকালে নিজের ফেসবুক অ্যাকাউন্টে তিনি এ মন্তব্য করেন।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, পদের পদাঘাতে অতিষ্ঠ জাতি। ফ্যাসিবাদের দোসরেরা এখনো পদ নিয়ে আছে। এখনো অন্যায়কে অন্যায় আর ভুলকে ভুল বলতে পারছে না। উপদেশ দেয় পদকে সম্মান করুন। আমি বলব অন্যায়ের প্রতিবাদ করা শিখুন। চোর, ডাকাত, খুনি, লুটপাটকারীদের পদেও রেখেছেন, তাদের অন্যায়ের প্রতিবাদ করেননি, উল্টো অন্যায়কে প্রতিষ্ঠা দেওয়ার প্রচেষ্টায় সামিল ছিলেন। তথাপিও শিক্ষা হয়নি, এখনো পরামর্শ দেন পদকে সম্মান করুন।

তিনি আরও লিখেন, দয়া করে সারা জীবনের জন্য প্রতিজ্ঞা করুন; চোর, লোপাটকারি, আর খুনিদের কোন পদে দেখতে চাই না। পদে বসানো হবে লোপাটকারীদের, আর বলা হবে পদকে সম্মান করুন, সেই দিনের কবর দিতে হবে। সঠিক সময়ে, সঠিক জায়গায়, সঠিক, সৎ, নিষ্ঠাবান এবং দায়িত্বশীল মানুষদের চাই। কোন অমানুষকে চাই না! মানুষদের পদে বসালে মানুষেরা সম্মান করবেই, অমানুষেরা সম্মান করুক অথবা নাই করুক।

বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদে থেকে এমন পোস্ট দেওয়া বিষয়ে জানতে চাইলে প্রক্টর অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ বলেন, পদকে সম্মান করার একটি স্বাভাবিক রেওয়াজ রয়েছে। কিন্তু পদে থেকে যদি দুর্নীতি, লুটপাট, গুম-খুন করে তাহলে তো ওই পদকে সম্মান করা যায় না। এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ কোনো ব্যক্তি এবং আমিও যদি পদে থেকে অন্যায় কাজ করি, তাহলে আমার বিরুদ্ধে কথা বলতে হবে। পদ কি সেটা নয়, পদে থাকা ব্যক্তি কি করেছে সেটাই মূখ্য বিষয়। এ প্রেক্ষিতেই আমি পোস্টটি করেছিলাম।

/মিজান/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়