ঢাকা     রোববার   ২৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১১ ১৪৩১

মাদক সেবনের অভিযোগে পাবিপ্রবি ৪ শিক্ষার্থী আটক

পাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ২৭ অক্টোবর ২০২৪  
মাদক সেবনের অভিযোগে পাবিপ্রবি ৪ শিক্ষার্থী আটক

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গভীর রাতে মাদক সেবনের অভিযোগে চারজনকে আটক করেছেন হলের শিক্ষার্থীরা। 

শনিবার (২৬ অক্টোবর) দিবাগত রাত দেড়টার দিকে হলটির বি-ব্লকের পঞ্চম তলার ছাদ থেকে মাদক সেবনরত অবস্থায় তাদের আটক করা হয় বলে জানা গেছে।

আটককৃতরা হলেন, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বাঁধন কুমার চট্টোপাধ্যায়, ২০১৯-২০ শিক্ষাবর্ষের সাদমান রাব্বী ও আসাদ হোসেন ও ২০২০-২১ শিক্ষাবর্ষের শোভন বিশ্বাস। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের নগর ও উন্নয়ন পরিকল্পনা বিভাগের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, রাতে হলে নগর ও উন্নয়ন পরিকল্পনা বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা হলে পিকনিকের আয়োজন করেন। রান্না চলাকালে রাত ১টার দিকে পাঁচজন ছাত্র হলের ছাদে যান মাদক সেবন করতে। এরপর রাত দেড়টার দিকে হলের দুজন শিক্ষার্থী গন্ধ পেয়ে ছাদে গিয়ে দেখেন, তারা পাঁচজন মিলে গাঁজা সেবন করছেন। এরপর তাদের ধরতে গেলে নগর ও উন্নয়ন পরিকল্পনা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের নয়ন খান পালিয়ে যায়। পরে ওই চার শিক্ষার্থীকে হলের ৪২০ নাম্বার রুমে এনে জিজ্ঞাসাবাদ করলে তারা মাদক সেবনের অভিযোগটি স্বীকার করেন।

স্থাপত্য বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবদুস শাকুর রিফাত বলেন, ‘আমি এবং আমার রুমমেট মাদকের গন্ধ পেয়ে হলের ছাদে ছুটে যাই। গিয়ে দেখি তারা মাদক সেবন করছেন। আমরা হলের আরও ছাত্রদের ডেকে এনে মাদকের সরঞ্জামাদিসহ তাদের আটক করে হলের ৪২০ নাম্বার রুমে নিয়ে যাই। তবে এর মধ্যে একজন পালিয়ে যায়। পরে আমরা হল প্রশাসনকে বিষয়টি অবগত করি।’

এ বিষয়ে হলের সহকারী প্রাধ্যক্ষ আল-ফাহাদ ভূঁইয়া বলেন, ‘ঘটনা শোনার পর দ্রুত হলে যাই। আমি পুরো ঘটনা শুনেছি। তারা মাদক সেবনের বিষয়টি স্বীকারও করেছে। হল প্রাধ্যক্ষকে এ বিষয়ে আলোচনা করে ব্যবস্থা নেওয়ার জন্য বলবো।’

/আতিক/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়