ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০৩, ১৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। এবার প্রথমবারের মতো ফাইনালে উঠে ইতিহাস গড়ার পালা। এ যাত্রায় বাংলাদেশে পথ আগলে দাঁড়িয়েছে শক্তিশালী ভারত। তাদের সুদীর্ঘ ব্যাটিং লাইন-আপকে গুড়িয়ে দিয়ে ও আগুনঝরা বোলিং করা পেসারদের কড়া শাসন করেই যেতে হবে ফাইনালে। 

২০০৭ বিশ্বকাপে ভারতের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছিল বাংলাদেশ। সেই জয় প্রথমবারের মতো বাংলাদেশকে তুলেছিল সুপার এইটে। আর ভারতকে বিদায় করে দিয়েছিল গ্রুপপর্ব থেকেই। এরপর ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ ওয়ানডে বিশ্বকাপ, ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলেছে বাংলাদেশ। কিন্তু কাঙ্খিত সেই জয়টি আর পায়নি।

এবার কী আসবে সেই জয়টি? যে জয় বাংলাদেশকে তুলে দিবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালের মঞ্চে। তেমন কিছুরই প্রত্যাশায় বাংলাদেশের কোটি কোটি ক্রিকেট ভক্তরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ চারজন পেসার নিয়ে খেলেছিল। তবে আজ একজন অতিরিক্ত ব্যাটসম্যান নিয়ে মাঠে নামতে পারে টাইগাররা। সেক্ষেত্রে মেহেদী হাসান মিরাজের একাদশে ফেরার সম্ভাবনা রয়েছে।

তার আগে চলুন দেখে নেওয়া যাক ভারতের বিপক্ষে কেমন হতে পারে বাংলাদেশের একাদশ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ :
১. তামিম ইকবাল
২. সৌম্য সরকার
৩. সাব্বির রহমান
৪. মুশফিকুর রহিম
৫. সাকিব আল হাসান
৬. মাহমুদউল্লাহ রিয়াদ
৭. মোসাদ্দেক হোসেন সৈকত
৮. তাসকিন আহমেদ
৯. মাশরাফি বিন মুর্তজা
১০. রুবেল হোসেন/মেহেদী হাসান মিরাজ
১১. মুস্তাফিজুর রহমান।





রাইজিংবিডি/ঢাকা/১৫ জুন ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়