ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কোহলির সঙ্গে আমিরের মনস্তাত্ত্বিক খেলা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৬-১৭ ১:৪৬:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-১৭ ৩:১৯:৩৩ পিএম
কোহলির সঙ্গে আমিরের মনস্তাত্ত্বিক খেলা
বিরাট কোহলিকে দ্রুত আউট করতে পারলে পাকিস্তান বাড়তি সুবিধা পাবে বলে মনে করেন মোহাম্মদ আমির (ফাইল ছবি)

ক্রীড়া ডেস্ক : আরেকটি ভারত-পাকিস্তান ম্যাচ। তাও আবার চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল। ম্যাচটিকে ঘিরে উত্তেজনার পারদ এখন তুঙ্গে। শুরু হয়ে গেছে মনস্তাত্ত্বিক খেলাও। যার শুরুটা করেছে পাকিস্তান।

পিঠের চোট সেমিফাইনাল থেকে ছিটকে দিয়েছিল মোহাম্মদ আমিরকে। বাঁহাতি পেসার চোট কাটিয়ে পুরো ফিট হয়ে উঠেছেন। শুক্রবার দলের সঙ্গে পুরোদমে অনুশীলনও করেছেন। পাকিস্তানের বোলিং কোচ আজহার মাহমুদ আমিরের ফিট হওয়ার খবর দিলেও ফাইনালে খেলবেন কিনা, সেটা খোলাসা করেননি। এটা হয়তো পাকিস্তানের মনস্তাত্ত্বিক খেলারই একটা অংশ- প্রতিপক্ষকে অনিশ্চয়তার মধ্যে রাখা।

আমির নিজেও মনস্তাত্ত্বিক খেলা খেললেন ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে। টুর্নামেন্টে দুর্দান্ত খেলা কোহলিকে নিয়ে আমির বলেছেন, ‘ভারতীয় দল বিরাট কোহলির ওপর নির্ভর করে এবং সে চাপে থাকবে, কারণ অধিনায়ক হিসেবে এটা তার প্রথম কোনো বড় টুর্নামেন্টের ফাইনাল। কোনো সন্দেহ নেই যে, তার উইকেট আমাদের বাড়তি সুবিধা দেবে।’

অবশ্য শুধু কোহলিকে নিয়ে ভাবলেই হবে না পাকিস্তানের। দুর্দান্ত ফর্মে আছেন ভারতের দুই ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মা ও শিখর ধাওয়ানও। মিডল অর্ডারে আছেন যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি ও হার্দিক পান্ডিয়ার মতো বিস্ফোরক ব্যাটসম্যান।

আমিরের মনস্তাত্ত্বিক খেলায় যোগ না দিয়ে কোহলি অবশ্য নিজেদের নিয়েই ভাবছেন, ‘পাকিস্তান অবশ্যই খুব ভালো একটা দল। ওরা দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। তবে আমরা নিজেদের ওপর বিশ্বাস রাখতে পারলে অবশ্যই দলের জন্য ভালো কিছু করতে পারব।’

ঐতিহাসিক ওভালে ভারত-পাকিস্তান ফাইনাল শুরু হবে বাংলাদেশ সময় রোববার বিকেল সাড়ে ৩টায়। এই প্রথম আইসিসির ৫০ ওভারের কোনো টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। দুই দল সর্বশেষ ফাইনালে মুখোমুখি হয়েছিল ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে।

তথ্যসূত্র: এনডিটিভি অনলাইন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৭/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন