ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ফেনীতে কারফিউ শিথিলে জনজীবনে স্বস্তি 

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৫, ২৪ জুলাই ২০২৪  
ফেনীতে কারফিউ শিথিলে জনজীবনে স্বস্তি 

বুধবার দুপুরে ফেনী শহরের বড় বাজার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কারণে দেশে গত কয়েক দিনের চলমান সহিংস পরিস্থিতির পর স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে। বুধবার (২৪ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল করায় উদ্বেগ-উৎকণ্ঠা কাটিয়ে ধীরে ধীরে ফেনীর জনজীবন স্বাভাবিক হতে শুরু করেছে।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষাপটে দেশের কয়েকটি জেলায় সংঘর্ষ, ভাঙচুর ও অগ্নিসংযোগে হতাহতের পর শুক্রবার (১৯ জুলাই) দিবাগত রাত থেকে সারা দেশে কারফিউ জারি করে সরকার। সঙ্গে সামরিক বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।  

আজ ফেনী শহরের বড় বাজার ঘুরে দেখা যায়, ক্রেতা-বিক্রেতাদের ভিড়ে সরগরম হচ্ছে চিরচেনা শহর। তবে সরবরাহ কম থাকায় বাজারে পণ্যদ্রব্যের দাম বেশি রয়েছে। সরকারি অফিসগুলোতে সকাল থেকে জনসমাগম দেখা গেছে। ব্যাংকের বিভিন্ন শাখায় গ্রাহকদের ভিড় ছিল লক্ষণীয়। তবে জমা দেয়ার চাইতে উত্তোলনের পরিমাণ বেশি দেখা গেছে। ইন্টারনেট জটিলতায় লেনদেনে ধীরগতি দেখা গেছে।

শহরের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাবের টহল অব্যাহত রয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পণ্যবাহী পরিবহন ও যাত্রীবাহী পরিবহন স্বাভাবিক দিনের মতো চলছে। এতে বিভিন্ন স্থানে আটকে পড়া যাত্রীরা আজ গন্তব্যে ফিরছেন। 

ফেনীতে গত কয়েক দিনের সংঘর্ষ ও সহিংসতার ঘটনায় দুটি মামলায় এ পর্যন্ত বিএনপি ও জামায়াতের ৭০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।
 

সাহাব/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়