ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ইংল্যান্ডকে ২৩৩ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ২১ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইংল্যান্ডকে ২৩৩ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২৩২ রান সংগ্রহ করেছে। জিততে ইংল্যান্ডকে করতে হবে ২৩৩ রান।

শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারতেœ বাংলাদেশ সময় শুক্রবার বিকেলে লিডসে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। কিন্তু শুরুটা মোটেও ভালো হয়নি তাদের। দলীয় ৩ রানের মাথায় মাত্র ১ বলের ব্যবধানে দুই উদ্বোধনী ব্যাটসম্যান দিমুথ করুণারতেœ (১) ও কুশাল পেরেরা (২) সাজঘরে ফেরেন।

দ্বিতীয় ওভারের শেষ বলে জোফরা আর্চার জস বাটলারের হাতে ক্যাচ বানিয়ে আউট করেন করুণারতেœকে। আর ক্রিস ওকসের করা তৃতীয় ওভারের দ্বিতীয় বলে পেরেরা আউট হন মঈন আলীর হাতে ক্যাচ দিয়ে।

এরপর এই বিশ^কাপে প্রথমবারের মতো সুযোগ পাওয়া আভিসকা ফার্নান্দো ও কুশাল মেন্ডিস ৫৯ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। ৬২ রানের মাথায় আভিসকাকে আদিল রশিদের হাতে ক্যাচ বানিয়ে ফেরত পাঠান মার্ক উড। ৩৯ বলে ৬ চার ও ২ ছক্কায় ৪৯ রান করে যান আভিসকা।

এরপর কুশাল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথুস মিলে আরো ৭১ রান তোলেন চতুর্থ উইকেটে। কিন্তু দলীয় ১৩৩ রানের মাথায় আদিল রশিদ ইয়ান মরগানের হাতে ক্যাচ বানিয়ে মেন্ডিসকে ফেরত পাঠালে এই জুটি ভাঙে। মেন্ডিস ৬৮ বলে ৪৬ রান করে যান। পরের বলেই গোল্ডেন ডাক মেরে ফিরে যান জীভান মেন্ডিস।



এরপর ওয়ান ম্যান আর্মি হয়ে লড়াই করেন ম্যাথুস। তাকে কিছুটা সঙ্গ দেন ধনঞ্জয়া ডি সিলভা। দলীয় ১৯০ রানের মাথায় ধনঞ্জয়া ৪৭ বল খেলে ২৯ রান করে আর্চারের বলে আউট হন। তবে ম্যাথুসকে কেউ আউট করতে পারেননি। তিনি ১১৫ বল খেলে ৫ চার ও ২ ছক্কায় ৮৫ রানে অপরাজিত থাকেন। তাতে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩২ রানের সংগ্রহ পায় লঙ্কানরা।

বল হাতে ইংল্যান্ডের জোফরা আর্চার ও মার্ক উড ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন আদিল রশিদ। অপর উইকেটটি নেন ক্রিস ওকস।



রাইজিংবিডি/ঢাকা/২১ জুন ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়