ঢাকা     বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ২ ১৪৩১

পাকিস্তানের সমর্থককে বেধড়ক পেটাল আফগানিস্তানের সমর্থকরা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৮, ২৯ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাকিস্তানের সমর্থককে বেধড়ক পেটাল আফগানিস্তানের সমর্থকরা

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের ম্যাচে আজ মুখোমুখি হয়েছে দুই প্রতিবেশি দেশ আফগানিস্তান ও পাকিস্তান। এই ম্যাচকে কেন্দ্র করে পাকিস্তান ও আফগানিস্তানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

যেটার সূচনা হয় স্ট্যান্ডে। সেখানে পাকিস্তান ও আফগানিস্তানের সমর্থকদের মধ্যে হাতাহাতি হয়। ওই ঘটনায় কয়েকজন আফগান সমর্থককে স্টেডিয়াম থেকে বের করে দেওয়া হয়।

এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায় হেডিংলি স্টেডিয়ামের বাইরে পাকিস্তানের জার্সি পড়া একজন ব্যক্তিকে বেধড়ক পেটাচ্ছে আফগানিস্তানের কয়েকজন সমর্থক।

তারা পাকিস্তানের ওই সমর্থকের উপর পতাকা বাঁধার লাঠি, পানির বোতল নিয়ে আক্রমণ করে। তার সঙ্গে কিল-ঘুষি তো রয়েছেই। পাশাপাশি একজন লোহার একটি বেরিকেড নিয়ে ওই পাকিস্তানি সমর্থকের উপর ছুড়ে মারার চেষ্টা করে। তাকে একজন নিরাপত্তারক্ষী নিবৃত করেন।

আরেকটি ভিডিওতে দেখা যায় একজন আফগান সমর্থক নিরাপত্তারক্ষীদের সঙ্গেও হাতাহাতি করছেন। অভিযোগ রয়েছে আফগানিস্তানের সমর্থকরা পাকিস্তানের একজন সাংবাদিকের উপরও হামলা করেছে।

অবশ্য বিষয়টি সম্পর্কে অবগত আছে আইসিসি। এ বিষয়ে আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘আমরা এটা মেনে নিব না। এই হামলার ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না। এই ধরনের সমাজ ও শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিব।’

আইসিসি এও জানিয়েছে তারা পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ ও নিরাপত্তারক্ষীদের সঙ্গে কাজ করছে।

এখন দেখার বিষয় আইসিসি আফগানিস্তানের সমর্থকদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়। এই ধরনের হামলার কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের ম্যাচে আফগানিস্তানের সমর্থকরা নিষিদ্ধও হতে পারেন। সেক্ষেত্রে উইন্ডিজের বিপক্ষে দর্শকহীন (আফগান) ম্যাচ খেলতে হতে পারে রশিদ-নবীদের।

ভিডিও :

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ জুন ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়