ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

জেসন রয়ের জরিমানা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১২ ৩:১৭:০০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১২ ৫:০৭:৫৮ পিএম
জেসন রয়ের জরিমানা
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতে ২৭ বছর পর বিশ্বকাপের ফাইনালে পা রেখেছে ইংল্যান্ড। অসিদের বিপক্ষে ওই দাপুটে জয়ে ব্যাট হাতে সবচেয়ে বড় অবদানটি রেখেছেন জেসন রয়। তবে ওই ম্যাচে আচরণ বিধি ভঙের দায়ে জরিমানা করা হয়েছে ইংলিশ এ ওপেনারকে।

এজবাস্টনে গতকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটে দাপুটে জয় পেয়েছে ইংল্যান্ড। ওই ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তের সঙ্গে দ্বিমত পোষণ করা করায় শাস্তি দেওয়া হয়েছে রয়কে। আচরণ বিধি ভঙের দায়ে রয়কে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। তবে নিষেধাজ্ঞা না থাকায় ১৪ জুলাই ফাইনালে খেলতে সমস্যা নেই তার।

আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে দ্বিমত পোষণ করে আইসিসির আচরণবিধির ২.৮ অনুচ্ছেদ ভেঙেছেন জেসন। ৩০ শতাংশ জরিমানার পাশাপাশি তার ডিসিপ্লিনারি রেকর্ডে দুটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হচ্ছে।

অস্ট্রেলিয়ার ২২৪ রানের লক্ষ্যে খেলতে নেমে জনি বেয়ারস্টোর সঙ্গে ১২৪ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন জেসন। এরপর জো রুটের সঙ্গে ২৩ রানের জুটি গড়ে বিদায় নেন তিনি। ১৯তম ওভারে প্যাট কামিন্সের বলে পেছনে অ্যালেক্স ক্যারির ক্যাচ হন। রিভিউ না থাকায় আম্পায়ারের সিদ্ধান্ত পাল্টাতে পারেননি ৮৫ রান করা জেসন। তবে মারাইস এরাসমুসের সঙ্গে তর্ক করতে দেখা যায় তাকে।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার এমন শাস্তি মেনে নিয়েছেন জেসন রয়। দোষ স্বীকার করে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হচ্ছে না তার।

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৯/শামীম

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge