ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কোটা আন্দোলন

শরীয়তপুরে ছাত্রলীগ নেতার পদত্যাগ

শরীয়তপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ১৬ জুলাই ২০২৪  
শরীয়তপুরে ছাত্রলীগ নেতার পদত্যাগ

কাজী ইসহাক

কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ছাত্রলীগ থেকে পদত্যাগ করেছেন শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার আলাওলপুর ইউনিয়ন শাখার যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ইসহাক।

মঙ্গলবার (১৬ জুলাই) রাত ১২টা ১৫ মিনিটের দিকে কাজী ইসহাক সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে ছাত্রলীগ থেকে পদত্যাগ করার কথা জানান। 

ফেসবুকে তিনি লেখেন: ‘দুনিয়াতে তুমি যে দল করবে আখিরাতে তুমি সেই দলভুক্ত হয়ে হাশরের ময়দানে উঠবে। এ প্রসঙ্গে আমি বাংলোদেশ ছাত্রলীগ, আলাওলপুর ইউনিয়ন শাখার, যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে সম্পূর্ণ সজ্ঞানে নিজে পদত্যাগ করলাম।’

কাজী ইসহাক রাইজিংবিডিকে বলেন, ‘আমি একসময় ছাত্রলীগকে খুব পছন্দ করতাম। আমার পরিবার ও কাছের ভাইরা সবাই ছাত্রলীগ করে। তখন ছাত্রলীগের একটা ভালো সময় ছিল এবং আমি বিশ্বাস করতাম তারা ভালো কাজ করে, কল্যাণে কাজ করে, দেশের জন্য কাজ করে। বঙ্গবন্ধুর সময়ের ছাত্রলীগ সম্পর্কেও আমি পড়েছি, জেনেছি তাই ভালোবাসতাম। কিন্তু এখনকার ছাত্রলীগ আগের মতো নয়। এ জন্য আমি নিজেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।’

‘আজকে কোটা আন্দোলনের বিষয়টি মানার মতো নয়। দেশে প্রশাসন আছে, তারা বিষয়টি দেখবে। সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগ সরাসরি ক্ষমতা খাটাতে পারে না। তাই আমি ছাত্রলীগ থেকে পদত্যাগ করছি।’ বলেন কাজী ইসহাক। 

এ প্রসঙ্গে শরীয়তপুর জেলা ছাত্রলীগের আহ্বায়ক মহাসিন মাদবর বলেন, কেউ যদি ছাত্রলীগের শৃঙ্খলা ভঙ্গ করে তাকে আমরা বহিষ্কার করবো। চলমান কোটা আন্দোলনে একাত্মতা প্রকাশ করে কাজী ইসহাকের পদত্যাগ তার ব্যক্তিগত বিষয়। এটা গুরুত্বপূর্ণ কোনো বিষয় না। 

ছাত্রলীগ এশিয়ার সবচেয়ে বড় সংগঠন। এ সংগঠনে অনেকে আসে, অনেকে যায়। এতে ছাত্রলীগের উপরে কোনো প্রভাব পড়বে না বলেও মন্তব্য করেন তিনি। 

আকাশ//


সর্বশেষ

পাঠকপ্রিয়