ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

রণক্ষেত্র সাভার, থেমে থেমে চলছে সংঘর্ষ

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪১, ১৮ জুলাই ২০২৪  
রণক্ষেত্র সাভার, থেমে থেমে চলছে সংঘর্ষ

সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলকারী শিক্ষার্থীদের ডাকা ‘কমপ্লিট শাটডাউনের’ মধ্যে ঢাকার সাভারে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের থেমে থেমে সংঘর্ষ চলছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সন্ধ্যা সোয়া ছয়টার দিকেও সংঘর্ষ চলমান রয়েছে। এর আগে সকাল ১০টার দিক থেকে সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় দফায় দফায় পুলিশের সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়া চলছিল। উত্তেজিত আন্দোলনকারীরা দুটি পুলিশ বক্সে ভাঙচুর করেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সাভার থানাস্ট্যান্ড এলাকার বিভিন্ন স্থানে জড়ো হন আন্দোলনকারীরা। পরে জোটবদ্ধ হয়ে সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন পাকিজা বাসস্ট্যান্ডে জড়ো হন কয়েক শ’ আন্দোলনকারী। বেলা ১২টার দিকে ওই এলাকায় উপস্থিত পুলিশ সদস্যের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়া হয় আন্দোলনকারীদের। এক পর্যায়ে আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। পুলিশও তাদের লক্ষ্য করে টিয়ার শেল, রাবার বুলেট নিক্ষেপ করে। 

আন্দোলকারী ছত্রভঙ্গ হয়ে আশপাশের বিভিন্ন গলিতে ঢুকে পড়েন। সেখান থেকে পুনরায় দলবদ্ধ হয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। পুলিশও টিয়ার শেল, রাবার বুলেট নিক্ষেপ করে। এদিকে বিক্ষুব্ধ আন্দোলনকারীরা সাভার বাসস্ট্যান্ড এলাকার উভয় পাশের অন্তত দু’টি পুলিশ বক্স ভাঙচুর করেন। 

এছাড়া থানাস্ট্যান্ড থেকে রেডিও কলোনি পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের এ অংশটির আশপাশের বিপণিবিতানসহ অন্তত ১৫-২০ টি দোকানের কাচ ভাঙচুর করা হয়। অনেকে দোকান বন্ধ করে আগেই চলে যান। সংঘর্ষের সময় স্থানীয় অনেকেই আন্দোলনকারীদের সঙ্গে যুক্ত হন। সংঘর্ষের সময় বেশ কয়েকজন আহত হন। আহত দুই জনকে সাভারের বেসরকারি এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। দুপুর ২টার দিকে পুলিশের একটি সাঁজোয়া যান ঘটনাস্থলে পৌঁছে। 

অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) শাহিদুল ইসলাম বলেন, ‘সড়কে অবস্থানকারীদের একাধিকবার বোঝানো হলেও তারা কথা শোনেননি। একপর্যায়ে তারা আইনশৃঙ্খলার অবনতি ঘটালে পরিস্থিতি স্বাভাবিক করতে পদক্ষেপ নেওয়া হয়েছে।’

সাব্বির/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়