ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অঘটনের শিকার ফেদেরার, ক্যারিয়ারের সবচেয়ে বাজে ম্যাচ!

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-০৪ ২:২৯:৫১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-০৪ ৫:৪১:৩৮ পিএম
অঘটনের শিকার ফেদেরার, ক্যারিয়ারের সবচেয়ে বাজে ম্যাচ!
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক: ইউএস ওপেনের চতুর্থ রাউন্ড থেকে বিদায় নিলেন টেনিসের রাজপুত্র রজার ফেদেরার। অঘটনের শিকার হয়েছেন ওয়ার্ল্ড নাম্বার টু।

ক্যারিয়ারের সবচেয়ে বাজে ম্যাচ খেলেছেন ফেদেরার। সেটা কীভাবে? ফেদেরারকে হারিয়েছেন অস্ট্রেলিয়ার জন মিলম্যান। ওয়ার্ল্ড র‌্যাঙ্কিংয়ে মিলম্যানের অবস্থান ৫৫তম স্থানে। আর ফেদেরারের দুইয়ে। র‌্যাঙ্কিংয়ে পঞ্চাশের ওপরে অবস্থান করা খেলোয়াড়ের বিপক্ষে এটাই ফেদেরারের ক্যারিয়ারের প্রথম হার! ৩৭ বছর বয়সি ফেদেরার হেরেছেন ৩-৬, ৭-৫, ৭-৬ (৭), ৭-৬ (৩) ব্যবধানে।
 


দুজনের প্রতিযোগিতা হয়েছে মোট তিন ঘন্টা ৩৫ মিনিটের। উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ হাসিটা হেসেছেন অস্ট্রেলিয়ার মিলম্যান। টেনিস ভুবনের নতুন তারকা মিলম্যান কোয়ার্টার ফাইনালে খেলবেন ইউএস ওপেনের দুইবারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচের বিপক্ষে। ২৯ বছর বয়সি মিলম্যান এর আগে কখনোই র‌্যাঙ্কিংয়ের শীর্ষে দশে থাকা খেলোয়াড়দের হারাতে পারেননি। ক্যারিয়ারে প্রথমবারের মতো এতো বড় সাফল্য পেলেন এ অসি তারকা। 

ফেদেরার ম্যাচে কতটা বাজে খেলেছেন তার আরও কিছু পরিসংখ্যান দেওয়া যাক। সার্ভিসে সবথেকে বাজে সময় কাটিয়েছেন আজ। প্রথম ২৪ সার্ভিসে মাত্র ৬টি শট তার ঠিক ছিল। পুরো ম্যাচে তার ড্রপ শট ছিল ৩৫টি। এর আগে এক ম্যাচে কিংবা পুরো টুর্নামেন্টে এতো বেশি ড্রপ শট ছিল না ফেদেরারের। আর পুরো ম্যাচে তার ডাবল ফলট ছিল ১০টি। আনফোর্স এরর ছিল ৭৭টি। ম্যাচ হারার জন্য এতোগুলো ভুল কি যথেস্ট নয়!
 


ক্যারিয়ারের সবথেকে বড় সাফল্য পাওয়ার পর মিলম্যানের সামনে এখন আরেক তারকা জোকোভিচ। গত জুনে লন্ডনে ফেভার-ট্রি-চ্যাম্পিয়নসশিপে জোকোভিচের কাছে ৬-২, ৬-১ গেমে হেরেছিলেন মিলম্যান। ফেদেরারকে হারিয়ে অঘটনের জন্ম দেওয়া মিলম্যান কি পারবেন আরেকটি অঘটনের জন্ম দিতে? উত্তরটা পাওয়া যাবে বুধবারই। নিউইয়র্কে দুজন মুখোমুখি হচ্ছে সেদিনই।




রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৮/ইয়াসিন

ইউটিউব সাবস্ক্রাইব করুন