ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডিজিটাল উদ্যোক্তাদের অর্থ ও প্রশিক্ষণ দেবে রবি

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৭ ৯:৩৬:০৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-০৭ ৯:৩৬:০৮ পিএম
ডিজিটাল উদ্যোক্তাদের অর্থ ও প্রশিক্ষণ দেবে রবি
Voice Control HD Smart LED

জ্যেষ্ঠ প্রতিবেদক : তথ্য-প্রযুক্তিভিত্তিক উদ্যোগ বাস্তবায়নে এখন থেকে প্রয়োজনীয় অর্থ এবং প্রশিক্ষণ দেবে মোবাইল অপারেটর রবি। এজন্য যেকোনো উদ্যোক্তা তার ডিজিটাল ব্যবসায়িক ধারণা একটি সুনির্দিষ্ট ফরম্যাটে জমা দেবে। সেখান থেকে বাছাই করে বিজয়ীরা পাবে ৮৪ লাখ টাকা পর্যন্ত সহায়তা।

রোববার রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনের এ ঘোষণা দেয় রবি।

অনুষ্ঠানে জানানো হয়, www.robiventures.com ওয়েবসাইটটি ভিজিট করে কোনো ব্যক্তি বা দল এই প্রতিযোগিতার জন্য তাদের ব্যবসায়িক ধারণা জমা দিতে পারবেন। সাইটটিতে প্রতিযোগিতার শর্তাবলী ও কার্যপ্রক্রিয়া এবং ব্যবসায়িক ধারণা জমা দেওয়ার  বিস্তারিত তথ্য দেওয়া আছে।

জমাকৃত ধারণাগুলোর মধ্য থেকে রবির উচ্চপদস্থ কর্মকর্তদের সামনে বিস্তারিত তুলে ধরার জন্য প্রাথমিকভাবে বাছাই করা হবে ১৫০টি ধারণা। এই ধাপ থেকে ৫০টি ধারণা বাছাই করে সংশ্লিষ্ট উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণের আয়োজন করা হবে। এরপর ওই প্রতিযোগীদের অভিজ্ঞ বিচারকদের সামনে তাদের ধারণা উপস্থাপন করতে হবে। এই পর্বটি টেলিভিশনে সম্প্রচার করা হবে।

এরপর ১৫ থেকে ২০ জন প্রতিযোগীকে চূড়ান্ত পর্বের জন্য নির্বাচন করা হবে। আগামী ডিসেম্বরে অনুষ্ঠিতব্য টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হবে এই গালা রাউন্ডটি। আর এই পর্ব থেকেই ঘোষণা করা হবে বিজয়ী প্রতিযোগীদের নাম।

প্রতিটি বিজয়ী ধারণার জন্য সর্বোচ্চ ৮৪ লাখ টাকা অর্থায়ন করবে রবি। নির্দিষ্ট সময় পরপর ধারণা বাস্তাবায়নে অগ্রগতি এবং এর কার্যকারিতার দিকটি যাচাই করে ধাপে ধাপে এ অর্থায়ন করা হবে। প্রতিটি স্টার্ট-আপকে প্রতিষ্ঠিত করতে চার থেকে ছয় মাসের নিবিড় প্রশিক্ষণের আওতায় থাকতে হবে। এই পর্যায়ে বিজয়ীদের ধারণা বাস্তবায়নের জন্য কী কী পদক্ষেপ নিতে হবে সে দিক-নির্দেশনা দেওয়া এবং প্রয়োজনীয় অর্থায়ন করা হবে।

রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ নতুন নতুন ডিজিটাল ব্যবসায়িক সম্ভবানার দরজা খুলে দিচ্ছে। ঠিক এই মুহূর্তে নতুন অথবা ইতিমধ্যে কার্যক্রম পরিচালনা করা কোন ধারণায় অর্থায়নের সুযোগ তৈরি করল আর-ভেঞ্চারস ২.০। দেশের ডিজিটাল ক্ষেত্রে আমাদের অবস্থান এবং আর-ভেঞ্চারস প্রথম পর্বের সাফল্যের প্রেক্ষিতে আমাদের বিশ্বাস নতুন উদ্যোক্তাদের আমাদের তত্ত্বাবধানে রেখে তাদের স্বপ্ন বাস্তবায়নের সহযোগী হতে পারব।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবির চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ, চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মো. ফয়সাল ইমতিয়াজ খান, চিফ ফিন্যান্সিয়াল অফিসার রনি তোহমে, চিফ টেকনোলজি অফিসার মেধাত আল-হুসেইনি এবং চিফ করপোরেট  অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম।


রাইজিংবিডি/ঢাকা/৭ জুলাই ২০১৯/হাসান/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge