ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ওয়ালটন ও মার্সেলের ৬০ ব্যবসায়ী-কর্মকর্তা পুরস্কৃত

একরাম হোসেন পলাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৩, ৭ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন ও মার্সেলের ৬০ ব্যবসায়ী-কর্মকর্তা পুরস্কৃত

বেস্ট ব্র্যান্ডিং অ্যাওয়ার্ড পাওয়া ওয়ালটন প্লাজার ম্যানেজারবৃন্দ

দেশজুড়ে চলছে ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৫। ক্যাম্পেইনে ব্যাপক ও সফল প্রচার চালানোর স্বীকৃতি হিসেবে ৬০ জন ডিস্ট্রিবিউটর ও প্লাজা ম্যানেজারকে বেস্ট ব্র্যান্ডিং অ্যাওয়ার্ড দিয়েছে বাংলাদেশি মাল্টিন্যাশনাল ইলেকট্রনিক্স ব্র্যান্ড ওয়ালটন এবং দেশের অন্যতম শীর্ষ ইলেকট্রনিক্স ব্র্যান্ড মার্সেল।

ক্যাম্পেইনের আওতায় ফ্রিজ, টিভি ও এসিতে ঘোষিত বিভিন্ন সুযোগ-সুবিধার প্রচার চালানো এবং এসব পণ্যের বিক্রয় লক্ষ্যমাত্রা অর্জনের সাফল্যের জন‌্য তাদেরকে পুরস্কার দেয়া হয়।

এ উপলক্ষে মঙ্গলবার (৭ জানুয়ারি, ২০২০) রাজধানীতে ওয়ালটনের করপোরেট অফিসে দিনব্যাপী ‘মেগা অ্যাচিভমেন্ট সেলিব্রেশন ও বেস্ট ব্র্যান্ডিং অ্যাওয়ার্ড’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে ফ্রিজ বিভাগ থেকে ৩১ জন, টেলিভিশন বিভাগ থেকে ২০ জন এবং এয়ার কন্ডিশনার বা এসি বিভাগ থেকে ৯ জন ডিস্ট্রিবিউটর ও প্লাজা ম্যানেজারকে পুরস্কার দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটনের বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা, ডিস্ট্রিবিউটর মার্কেটিং নেটওয়ার্কের প্রধান মো. এমদাদুল হক সরকার, প্লাজা সেলস অ‌্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের প্রধান মোহাম্মদ রায়হান, মার্সেলের হেড অব সেলস ড. মো. সাখাওয়াৎ হোসেন, এসি বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. তানভীর রহমান, নির্বাহী পরিচালক আমিন খানসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লেখ্য, অনলাইনে দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা নিশ্চিত করতে ‘কাস্টমার ডাটাবেজ’ তৈরির প্রক্রিয়ায় গতি সঞ্চারের লক্ষ্যে ডিজিটাল ক্যাম্পেইন চালাচ্ছে ওয়ালটন। গত বছরের মাঝামাঝি থেকে চলছে ক্যাম্পেইনের সিজন ফাইভ। এর আওতায় ওয়ালটন ফ্রিজ, টিভি, এসি, ল্যাপটপ, কম্পিউটার, ওয়াশিং মেশিন, জেনারেটর ও মাইক্রোওয়েভ ওভেন কিনে রেজিস্ট্রেশন করলেই ক্রেতারা পাচ্ছেন অসংখ্য সুবিধা।

 

বেস্ট ব্র্যান্ডিং অ্যাওয়ার্ড পাওয়া মার্সেলের ডিস্ট্রিবিউটরবৃন্দ

 

এই ক্যাম্পেইনকে ঘিরে নেয়া হয়েছে ব্যাপক পদক্ষেপ। সারা দেশে প্রতিদিনই হয়েছে র‌্যালি, আনন্দ মিছিল এবং শোভাযাত্রা। ওয়ালটন প্লাজা ও পরিবেশক শোরুমগুলো সাজানো হয়েছে রঙিন ব্যানার ও ফেস্টুনে। জেলা ও উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে তৈরি করা হয়েছে তোরণ। চলেছে মাইকিং। সুসজ্জিত হাতি, ঘোড়া, ঘোড়ার গাড়ি, লঞ্চ, ট্রাক, পিক-আপ ভ‌্যান, অটোরিকশা, ভ্যান, মোটরসাইকেলযোগে চলেছে র‌্যালি এবং রোড শো। কোথাও বানানো হয়েছে এক কিলোমিটার দৈর্ঘ‌্যের ব্যানার। কোথাও ক্যাম্পেইনের র‌্যালি ছাড়িয়েছে শত কিলোমিটার এলাকা। সব মিলিয়ে ডিজিটাল ক্যাম্পেইন ঘিরে দেশজুড়ে তৈরি হয়েছে উৎসবমুখর পরিবেশ। ক্রেতারাও স্বতঃস্ফূর্তভাবে পণ্য কিনে রেজিস্ট্রেশন করছেন।

ক্যাম্পেইনের ব্যাপক ও সফল প্রচারণার ফলে গত বছর ফ্রিজের ‘১৯ এ ২০’ অর্থাৎ ২০১৯ সালে ২০ লাখ ফ্রিজ বিক্রির টার্গেট নির্দিষ্ট সময়ের আগেই পূরণ হয়। ফ্রিজের পাশাপাশি ২০১৯ সালে ৬ লাখ টেলিভিশন এবং ৮২ হাজার এসি বিক্রির লক্ষ্যমাত্রাও সফলভাবে পূরণ করতে সক্ষম হয় ওয়ালটন ও মার্সেল।

ফ্রিজ বিভাগে গত বছরের আগস্ট, সেপ্টেম্বর ও অক্টোবর মাসে ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৫ এর ব্যাপক প্রচারণায় বেস্ট ব্র্যান্ডিং অ্যাওয়ার্ডের প্রথম পুরস্কার পায় কুমিল্লার চান্দিনায় মার্সেলের ডিস্ট্রিবিউটর সুমাইয়া ইলেকট্রনিক্স, দ্বিতীয় পুরস্কার গাজীপুরের কালিগঞ্জ বাজারে মার্সেলের ডিস্ট্রিবিউটর জেবা ইলেকট্রনিক্স, তৃতীয় পুরস্কার মিরপুর মাজার রোডের ওয়ালটন প্লাজা, চতুর্থ পুরস্কার সাভারে মার্সেলের ডিস্ট্রিবিউটর ফাইজা ইলেকট্রনিক্স, পঞ্চম পুরস্কার সিরাজগঞ্জের কাজীপুরে ওয়ালটনের ডিস্ট্রিবিউটর মেসার্স ব্র্রাদার্স ইলেকট্রনিক্স, ষষ্ঠ পুরস্কার নীলফামারির সৈয়দপুরের ওয়ালটন প্লাজা, সপ্তম পুরস্কার চট্টগ্রামের সিতাকুণ্ড কলেজ রোডের ওয়ালটন প্লাজা, অষ্টম পুরস্কার নাটোরের সিংড়ায় মার্সেলের ডিস্ট্রিবিউটর নিয়ামত মোটরস অ‌্যান্ড ইলেকট্রনিক্স, নবম পুরস্কার যৌথভাবে নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে ওয়ালটন প্লাজা ও কিশোরগঞ্জের বাজিতপুরে ওয়ালটনের ডিস্ট্রিবিউটর উদয়ন ইলেকট্রনিক্স অ‌্যান্ড সোশ্যাল মার্কেটিং এবং দশম পুরস্কার পায় যৌথভাবে মাদারীপুরের কালকিনি ওয়ালটন প্লাজা ও মেহেরপুর বাস স্ট্যান্ড রোডের ওয়ালটন প্লাজা।

এদিকে, ২০১৯ সালের আগস্টে বেস্ট টিভি ব্র্যান্ডিং অ্যাওয়ার্ডে প্রথম পুরস্কার পায় মিরপুর মাজার রোডের ওয়ালটন প্লাজা ও মিরপুরের এরিয়া ম্যানেজার অতনু রায়, সেপ্টেম্বর মাসের প্রথম পায় পুরস্কার খুলনার সোনাডাঙ্গায় ডাকবাংলা ওয়ালটন প্লাজা ও এরিয়া ম্যানেজার মো. শাহানূর আলম, দ্বিতীয় পুরস্কার পায় যশোর নিউ মার্কেট ওয়ালটন প্লাজা ও যশোরের এরিয়া ম্যানেজার মো. সাব্বির হোসেন এবং তৃতীয় পুরস্কার পায় বাগেরহাট ওয়ালটন প্লাজা ও এরিয়া ম্যানেজার লালু কুন্ডু।

 

২০১৯ সালের নভেম্বরের বেস্ট টিভি ব্র্যান্ডিং অ্যাওয়ার্ডে প্রথম পুরস্কারপ্রাপ্ত মার্সেলের রাজশাহী জোনের এরিয়া ম্যানেজার মো. জাহিদ হাসান

 

অক্টোবর মাসের প্রথম পুরস্কার পায় গাইবান্ধা ওয়ালটন প্লাজা ও রংপুরের এরিয়া ম্যানেজার মো. তৌফিকুর রহমান সুমেল, দ্বিতীয় পুরস্কার পায় মার্সেলের ডিস্ট্রিবিউটর সুমাইয়া ইলেকট্রনিক্স অ‌্যান্ড কুমিল্লার এরিয়া ম্যানেজার মো. সওকত হোসেন, তৃতীয় পুরস্কার পায় মাদারীপুরের কালকিনি ওয়ালটন প্লাজা ও মাদারীপুরের এরিয়া ম্যানেজার হামিম মো. আসিফ-উন-নবী, চতুর্থ পুরস্কার পায় নরসিংদীতে মার্সেলের ডিস্ট্রিবিউটর জেবা ইলেকট্রনিক্স ও এরিয়া ম্যানেজার মো. নূরের সাফাহ, ময়মনসিংহে ওয়ালটনের ডিস্ট্রিবিউটর বন্ধন ইলেকট্রনিক্স ও ময়মনসিংহের এরিয়া ম্যানেজার মো. রবিউল ইসলাম, ষষ্ঠ পুরস্কার পায় যৌথভাবে সিতাকুণ্ড ওয়ালটন প্লাজা ও চট্টগ্রাম পূর্ব জোনের এরিয়া ম্যানেজার মো. আরিফ মাঈনুদ্দিন এবং ফেনীর এরিয়া ম্যানেজার আহমেদ কাওসার।

নভেম্বর মাসের প্রথম পুরস্কার পান রাজশাহীর এরিয়া ম্যানেজার মো. জাহিদ হাসান, দ্বিতীয় পুরস্কার পান মার্সেলের নোয়াখালীর এরিয়া ম্যানেজার মো. শাখাওয়াৎ হোসেন, তৃতীয় পুরস্কার পান ফেনীর এরিয়া ম্যানেজার সোহেল রানা, চতুর্থ পুরস্কার পান ঢাকা পূর্বের এরিয়া ম্যানেজার রাজীব রহমান, পঞ্চম পুরস্কার পান চট্টগ্রামের এরিয়া ম্যানেজার মো. ইমরুজ হায়দার খান এবং সপ্তম পুরস্কার পান নরসিংদীতে মার্সেলের এরিয়া ম্যানেজার মো. নূরের সাফাহ।

ডিসেম্বর মাসের প্রথম পুরস্কার পান বরিশালে মার্সেলের এরিয়া ম্যানেজার মো. শরিফুল ইসলাম, দ্বিতীয় পুরস্কার পান রংপুরের এরিয়া ম্যানেজার মো. তৌফিকুর রহমান সুমেল এবং তৃতীয় পুরস্কার পান ফেনীর এরিয়া ম্যানেজার আহমেদ কাওসার।

 

ঢ‌াকা/পলাশ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়