ঢাকা, মঙ্গলবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

বাণিজ্য মেলা: ওয়ালটনের ঘরে চার পুরস্কার

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-০৩ ৬:২৯:২৭ পিএম     ||     আপডেট: ২০২০-০২-০৫ ২:২৫:৫৫ পিএম
২৫ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কাছ থেকে সেরা সাধারণ প্যাভিলিয়ন ক্যাটাগরির প্রথম পুরস্কার নিচ্ছেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক রিফাহ তাসনিয়া স্বর্ণা

২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় চারটি পুরস্কার পেয়েছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

মেলায় প্রতিবারের মতো এবারও সর্বোচ্চ পরিমাণ ভ্যাট দিয়েছে ওয়ালটন। এরই স্বীকৃতিতে রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাছ থেকে পেয়েছে শীর্ষ ভ্যাটাদাতার দুটি পুরস্কার।

সোমবার রাজধানীর শেরেবাংলা নগরে বাণিজ্য মেলা প্রাঙ্গণে আয়োজক সংস্থা ইপিবি ও বাণিজ্য মন্ত্রণালয় মেলার সমাপণী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মেলায় দৃষ্টিনন্দন ও শৈল্পিক ডিজাইনের প্যাভিলিয়ন তৈরি করায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান মার্সেল পেয়েছে সেরা সাধারণ প্যাভিলিয়ন ক্যাটাগরির প্রথম পুরস্কার। সেরা প্রিমিয়ার প্যাভিলিয়ন ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার অর্জন করেছে ওয়ালটন।

২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে ওয়ালটনের নির্বাহী পরিচালক মো. হুমায়ুন কবীরের হাতে সেরা ভ্যাটদাতা প্রতিষ্ঠানের প্রথম পুরস্কার তুলে দিচ্ছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

মার্সেলের পক্ষে সেরা সাধারণ প্যাভিলিয়ন ক্যাটাগরির প্রথম পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির পরিচালক রিফাহ তাসনিয়া স্বর্ণা। ওয়ালটনের পক্ষে সেরা ভ্যাটদাতা ক্যাটাগরির প্রথম পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মো. হুমায়ূন কবীর। এছাড়া সেরা প্রিমিয়ার প্যাভিলিয়নের দ্বিতীয় পুরস্কার গ্রহণ করেন ওয়ালটনের ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মো. মুজাহিদুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মো. জাফর উদ্দিন, ইপিবির ভাইস চেয়ারম্যান ফাতিমা ইয়াসমিন, ওয়ালটনের প্রোডাক্ট ম্যানেজার (টেলিভিশন) তানভীর মাহমুদ শুভ ও মার্কেটিং কোঅর্ডিনেটর (টেলিভিশন) শেখ তোফাজ্জল হোসেন সোহেল প্রমুখ।

ওয়ালটনের পরিচালক রিফাহ তাসনিয়া স্বর্ণা বলেন, নান্দনিক ডিজাইনের প্যাভিলিয়ন তৈরির পাশাপাশি মেলায় বিশ্বের লেটেস্ট ও উদ্ভাবনী প্রযুক্তির নতুন নতুন পণ্য এনেছিল ওয়ালটন। সেজন্য ক্রেতা সমাগম ছিল ব্যাপক। বিক্রিও হয়েছে আশাতীত। সেরা প্যাভিলিয়নের পুরস্কার প্রাপ্তিতে গ্রাহকদের প্রতি ওয়ালটনের দায়িত্ব আরো বেড়ে গেল।

তিনি মার্সেল নিয়ে বলেন, বাজারে সাশ্রয়ী মূল্যে অত্যাধুনিক প্রযুক্তির সব পণ্য সরবরাহ করায় মার্সেল পণ্যের গ্রাহকপ্রিয়তা অতি দ্রুত বাড়ছে। মেলাতেও গ্রাহক পর্যায়ে ব্যাপক সাড়া ফেলেছে মার্সেল প্যাভিলিয়ন। এই পুরস্কার তারই প্রমাণ।

২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কাছ থেকে সেরা প্রিমিয়ার প্যাভিলিয়ন ক্যাটাগরির দ্বিতীয় পুরস্কার নিচ্ছেন ওয়ালটনের ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মুজাহিদুল ইসলাম

পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় হুমায়ূন কবীর বলেন, ওয়ালটন দেশের শীর্ষ ইলেকট্রনিক্স ব্র্যান্ড। বাংলাদেশের প্রায় ৭৫ ভাগ ক্রেতার আস্থা এখন ওয়ালটনে। মেলায় দুটি দৃষ্টিনন্দন প্রিমিয়ার প্যাভিলিয়ন তৈরির পাশাপাশি বিশ্বের লেটেস্ট ও উদ্ভাবনী প্রযুক্তির নতুন নতুন পণ্য আনে ওয়ালটন। তাই মেলার শুরু থেকেই ওয়ালটন প্যাভিলিয়নে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় ছিল। বিক্রিও হয়েছে আশাতীত। সেজন্য মেলায় সর্ব্বোচ ভ্যাট প্রদানে সক্ষম হয়েছে ওয়ালটন। এরই স্বীকৃতিস্বরূপ মিলেছে শীর্ষ ভ্যাটদাতার পুরস্কার। এ অর্জনের কৃতিত্ব মেলায় আগত ওয়ালটনের অগণিত ক্রেতা সাধারণের।

তিনি বলেন, এ প্রাপ্তি ওয়ালটনকে আগামী দিনে আরো নতুন নতুন প্রযুক্তি পণ্য উৎপাদনে অনুপ্রাণিত করবে।

মেলায় শীর্ষ ভ্যাট প্রদানকারীর পাশাপাশি সেরা প্যাভিলিয়ন প্রতিষ্ঠানগুলোকে পুরস্কারের মাধ্যমে সম্মানিত করায় বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ওয়ালটনের ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মো. মুজাহিদুল ইসলাম বলেন, মেলায় সেরা ভ্যাটদাতার পুরস্কার চালুর পর থেকে টানা ১৪ বছর ধরে প্রথম পুরস্কার পেয়ে আসছে দেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটন।


ঢাকা/হাসিবুল/সাইফ