ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জমকালো আয়োজনে ঢাকায় মার্সেল এসির ওয়ার্কশপ

এম মাহফুজুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৬, ১১ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জমকালো আয়োজনে ঢাকায় মার্সেল এসির ওয়ার্কশপ

কর্মশালার পরে ফটোসেশনে মার্সেল কর্মকর্তাদের সঙ্গে ডিস্ট্রিবিউটর ও ডিলারদের একাংশ

এম মাহফুজুর রহমান : জাঁকজমক আয়োজনে ঢাকায় অনুষ্ঠিত হলো জনপ্রিয় দেশীয় ব্র্যান্ড মার্সেল এয়ার কন্ডিশনারের প্রমোশনাল ওয়ার্কশপ।

‘এয়ার কন্ডিশনার ওয়ার্কশপ-২০২০’ এর ব্যানারে রাজধানীর বিজয়গরের হোটেল অরনেটে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়। মার্সেলের শতাধিক ডিস্ট্রিবিউটর, সাব-ডিলার ও টেকনিশিয়ান সেখানে উপস্থিত ছিলেন।

চলতি বছরে কীভাবে এসি বিক্রির নতুন টার্গেটে পৌঁছানো যায়, এসিতে বিক্রয় বৃদ্ধির কৌশলসমূহ, মার্সেল এসির বিষয়ে কীভাবে অধিক জনসচেতনতা আনা যায় এবং এসি বিক্রয়ে মার্সেলের দেওয়া বিভিন্ন সুবিধাসহ এসি সংশ্লিষ্ট নানান বিষয়ে বিস্তারিত আলোচনা হয় ওয়ার্কশপে।

সোমবার মার্সেলের ঢাকা সাউথ জোনের আয়োজনে এ কর্মশালায় উপস্থিত ছিলেন মার্সেলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর আমিন খান, মার্সেলের বিপণন বিভাগের প্রধান ড. মো. শাখাওয়াত হোসেন, অ্যাডিশনাল ডিরেক্টর আরিফুজ্জামান পিনন, সিনিয়র ডেপুটি ডিরেক্টর জাহিদুল ইসলাম, ডেপুটি ডিরেক্টর নূরুল ইসলাম রুবেল, ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিজানুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
 

ওয়ার্কশপে বক্তব্য দিচ্ছেন মার্সেলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর আমিন খান

মিজানুর রহমান জানান, কর্মশালার মাধ্যমে মার্সেল এসির ডিস্ট্রিবিউটর, ডিলার এবং টেকনিশিয়ানদের সঙ্গে মতবিনিময় হয়। এসি বিক্রয় বৃদ্ধির নানা রকম কৌশল ও ট্রেইনিংয়ের মাধ্যমে তাদেরকে বুঝিয়ে দেয়া হয়। এই কর্মশালার মাধ্যমে ডিস্ট্রিবিউটর ও ডিলারদের সঙ্গে মার্সেলের সম্পর্ক আরো মজবুত হয়েছে এবং মার্সেল এসির বিক্রয় বৃদ্ধিতে ওয়ার্কশপটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

নূরুল ইসলাম রুবেল বলেন, ‘ঢাকার এই এলাকাটি এসির একটি বড় বাজার। সেখানে আমাদের এসির অনেক ডিস্ট্রিবিউটর ও ডিলার রয়েছেন। এসি বিক্রির হারও এখানে তুলনামূলক বেশি। ২০২০ সালে এসি বিক্রিতে আমাদের যে টার্গেট রয়েছে তা কীভাবে পূরণ করা যায়, কীভাবে মার্সেল এসির গুণাগুণ মানুষের মাঝে প্রচার করা যায়, মার্সেলের চলমান ডিজিটাল ক্যাম্পেইনের নানা রকম পদ্ধতি এবং শোরুমে এলে কীভাবে তারা ক্রেতাদের সঙ্গে কথা বলবেন- এসব বিষয়ই মূলত কর্মশালায় আলোচনা করা হয়েছে।’

অনুষ্ঠানে এসি বিক্রয় বৃদ্ধিতে মার্সেলের ডিস্ট্রিবিউটরদের উৎসাহ দেন ব্র্যান্ড অ্যাম্বাসেডর আমিন খান। তিনি বলেন, ‘গত বছরের তুলনায় এ বছর তিনগুণ বেশি এসি বিক্রি করতে হবে। দেশীয় কোম্পানির প্রতি ক্রেতাদের আগ্রহ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এভাবেই একসময় মানুষ বিদেশি পণ্য পুরোপুরি বর্জন করবে এবং দেশি পণ্য গ্রহণ করবে।’

বিক্রয় প্রতিনিধিদের উদ্দেশে ড. মো. শাখাওয়াত হোসেন বলেন, ‘আপনাদের দক্ষতা বৃদ্ধি এই কর্মশালার প্রধান উদ্দেশ্যের মধ্যে একটি। এসি বিক্রি ও প্রদর্শনে ডিস্ট্রিবিউটরদের দক্ষতা বাড়াতে আমরা কাজ করছি নিরলসভাবে। দেশব্যাপী চলছে এই ওয়ার্কশপ। আপনারা যত বেশি দক্ষ হবেন ততই বিক্রয় বৃদ্ধি পাবে। একজন দক্ষ বিক্রয় প্রতিনিধির ওপর বিক্রয়ের হার অনেকাংশে নির্ভর করে।’
 

মার্সেল এয়ার কন্ডিশনারের কর্মশালায় অতিথিরা

কর্মকর্তারা জানান, মার্সেলের ইনভার্টার প্রযুক্তির কম্প্রেসর ৬০ শতাংশ পর্যন্ত বিদ্যুৎ সাশ্রয় করে। কম্প্রেসরে ব্যবহৃত হচ্ছে বিশ্বস্বীকৃত সম্পূর্ণ পরিবেশবান্ধব এইচএফসি গ্যাসমুক্ত আর৪১০এ এবং আর৩২ রেফ্রিজারেন্ট। রয়েছে টার্বোমুড ও আয়োনাইজার প্রযুক্তি, যা দ্রুত ঠাণ্ডা করার পাশাপাশি রুমের বাতাসকে ধুলা-ময়লা ও ব্যাকটেরিয়া থেকে মুক্ত করে। কন্ডেন্সারে ব্যবহার করা হচ্ছে মরিচারোধক গোল্ডেন ফিন কালার প্রযুক্তি। যার ফলে মার্সেল এসি টেকসই ও দীর্ঘস্থায়ী হয়।

নানান সুবিধার পাশাপাশি বিদ্যুৎ বিল এবং নিশ্চিত ক্যাশব্যাকের সুবিধা দিচ্ছে মার্সেল। চলমান ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৫ এর আওতায় মার্সেলের এসি কিনলেই গ্রাহকরা পেতে পারেন ১২ বছরের বিদ্যুৎবিল ফ্রি। পাশাপাশি যেকোনো ব্র্যান্ডের পুরনো এসির বদলে ২৫ শতাংশ ছাড়ে মার্সেলের নতুন এসি কেনার সুযোগ রয়েছে। ৩৬ মাসের সহজ কিস্তি সুবিধা, জিরো ইন্টারেস্টে ১২ মাসের ইএমআই (ইক্যুয়াল মান্থলি ইনস্টলমেন্ট), ৬ মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি এবং টুইন-ফোল্ড ইনভার্টার এসির কম্প্রেসরে ১০ বছরের গ্যারান্টি দিচ্ছে মার্সেল।

মার্সেলের প্রতিটি এসি আন্তর্জাতিক মানের টেস্টিং ল্যাব নাসদাত-ইউটিএস থেকে মান নিয়ন্ত্রণ ছাড়ের পর বাজারজাত করা হচ্ছে। মার্সেলের রয়েছে আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম। এর আওতায় সারা দেশে রয়েছে ৭৩টি সার্ভিস সেন্টার। দেশব্যাপী বিক্রয়োত্তর সেবা দিতে নিয়োজিত রয়েছেন আড়াই হাজারের বেশি প্রকৌশলী ও টেকনিশিয়ান।


ঢাকা/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়