ঢাকা, বৃহস্পতিবার, ১৮ চৈত্র ১৪২৬, ০২ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন- স্টেট অব দ্য আর্ট ইন্ডাস্ট্রি: বাণিজ্যমন্ত্রী (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-১১ ১০:১৬:০০ এএম     ||     আপডেট: ২০২০-০৩-১৪ ৯:৪৫:২০ পিএম
গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের অত্যাধুনিক কারখানা পরিদর্শন করছেন বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, উচ্চমানের প্রযুক্তিপণ্য উৎপাদন শিল্পে বাংলাদেশ যে কত দ্রুত এগিয়ে যাচ্ছে, ওয়ালটন কারখানার বিশাল কর্মযজ্ঞ তারই প্রমাণ। দেশের শিল্পান্নোয়নের ক্ষেত্রে ওয়ালটন এখন প্রথম শ্রেণীর শিল্পখাত। এককথায়, ওয়ালটন- ‘অ্যা স্টেট অব দ্য আর্ট ইন্ডাস্ট্রি’। এখানে তৈরি পণ্য আন্তর্জাতিকমানের। ওয়ালটনের তৈরি স্মার্টফোন এখন আমেরিকায় রপ্তানি হচ্ছে। ওয়ালটন দেশে এলিভেটর ও কম্প্রেসর তৈরি করায় প্রধানমন্ত্রী খুবই সন্তুষ্ট। 

উল্লেখ্য, ‘স্টেট অব দ্য আর্ট ইন্ডাস্ট্রি’ একটি ইংরেজি বিশেষণ বা ধারণা। এর অর্থ বাস্তব বুদ্ধিসম্পন্ন অগ্রসরমান সর্বাধুনিক শিল্প প্রতিষ্ঠান।

দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন কারখানা এবং সেখানে উৎপাদিত পণ্য সম্পর্কে এমন মন্তব্য করেন বাণিজ্যমন্ত্রী। তিনি গত শনিবার (৭ মার্চ, ২০২০) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে ফ্রিজ, এসি, টিভি, কম্প্রেসর, এলিভেটর, স্মার্টফোন, ল্যাপটপ, কম্পিউটারসহ বিভিন্ন প্রযুক্তি পণ্যের উৎপাদন প্রক্রিয়া দেখে সাংবাদিকদের কাছে এমন অভিব্যক্তি প্রকাশ করেন।

তিনি বলেন, ওয়ালটনের বিশাল কর্মযজ্ঞ সম্পর্কে এতোদিন অন্যদের মুখ থেকে শুনেছি। প্রথমবার ওয়ালটন কারখানা ঘুরে দেখলাম। অর্জন করলাম নতুন অভিজ্ঞতা। আসলে কেউ চোখে না দেখলে বিশ্বাসই করবে না- বাংলাদেশ প্রযুক্তিপণ্য উৎপাদন শিল্পে কতদূর এগিয়ে গিয়েছে। বাংলাদেশে বিশাল প্রযুক্তি পণ্য উৎপাদন শিল্প গড়ার যে স্বপ্ন ওয়ালটনের উদ্যোক্তারা দেখেছিলেন, সেই স্বপ্ন তারা সফলভাবে বাস্তবায়ন করেছেন। অন্যান্য প্রতিষ্ঠানগুলোকে ওয়ালটনের এই প্রচেষ্টা ও সফলতা অনুকরণ করা উচিত।

ওয়ালটন কারখানা পরিদর্শন করে বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনও অভিভূত। তিনি বলেন, বাংলাদেশের শিল্পখাতে অভাবনীয় পরিবর্তন এনেছে ওয়ালটন। সেই সঙ্গে জাতীয় অর্থনীতিতে ব্যাপক অবদান রেখে চলেছে। যা নিজের চোখে না দেখলে বিশ্বাস করা যাবে না।

এ সময় বাণিজ্যমন্ত্রী ওয়ালটনের বেভেলিন সিরিজের নতুন মডেলের ইনভার্টার এসি এবং নতুন মডেলের ৫৫ ইঞ্চি আল্ট্রা স্লিম ফোর-কে স্মার্ট টেলিভিশন উন্মোচন করেন। 

 

ঢাক/আকরাম হোসেন