ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টিসিবির পণ্যে অনিয়ম, ১০ ডিলারশিপ বাতিল

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ২২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টিসিবির পণ্যে অনিয়ম,  ১০ ডিলারশিপ বাতিল

পণ্য কালোবাজারে বিক্রির দায়ে ১০ ডিলারের ডিলারশিপ বাতিলসহ জামানত বাজেয়াপ্ত করেছে টিসিবি।

বুধবার (১০ এপ্রিল) টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির রাইজিংবিডিকে জানান, গত কয়েকদিন ধরে বিভিন্ন গণমাধ্যমে টিসিবির পণ্য কালোবাজারে বিক্রিসহ বিভিন্ন ধরনের অনিয়মের সংবাদ পরিবেশিত হচ্ছে।  বিষয়টি টিসিবির দৃষ্টিগোচর হয়েছে।  ইতোমধ্যে অভিযোগগুলো সংশ্লিষ্ট আঞ্চলিক অফিসের মাধ্যমে তদন্ত করা হচ্ছে।  যেসব ডিলারের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, মাদারীপুর ক্যাম্প অফিসের অধিনে মেসার্স কবিরাজ এন্টারপ্রাইজ (প্রোপাইটর গোলাম রাব্বি), মাদারীপুর ও মেসার্স নিলু স্টোর (প্রোপাইটর নিলু সরদার), এই দুই ডিলারের বিরুদ্ধে কালোবাজারির অভিযোগে মামলা হওয়ায় ডিলারশিপ বাতিলসহ জামানত বাজেয়াপ্ত করার বিষযে কর্তৃপক্ষ অনুমোদন দিয়েছে।

এছাড়াও ঢাকা আঞ্চলিক অফিসের অধীনে মেসার্স আঁখি মনি ট্রেডার্স, প্রোপাইটর মো. আয়ুব আলী, ১২-১, কে এম দাস রোড ঢাকা এবং মেসার্স হক ভ্যারাইটিজ স্টোর, প্রোপাইটর মো.ফজলুল হক, রায়হান সুপার মার্কেট, ১২৩-১-১, দক্ষিণ যাত্রাবাড়ী, ঢাকা ।  এই দুই ডিলারকে যথাক্রমে ১০ হাজার টাকা ও ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।  এছাড়া ডিলারশিপ বাতিলসহ জামানত বাজেয়াপ্ত করার বিষয়েও কর্তৃপক্ষ অনুমোদন দিয়েছে।

রাজশাহীর পবার মো. শফিকুল ইসলাম খানের মেসার্স শফিকুল ইসলাম, নেত্রকোনা জেলার কেন্দুয়ার মো. মোজাহিদুল ইসলামের মেসার্স মোজাহিদ স্টোর, জামালপুর জেলার ইসলামপুরের মো.নুরুল ইসলামের মেসার্স মীর নুরুল ইসলাম স্টোর, জামালপুরের ইসলামপুর বাজারের মো, রেজাউল ইসলামের মেসার্স রেজাউল ইসরাম স্টোর, কিশোরগঞ্জ জেলার সদর কাচারি বাজারের মো. এনামুল হকের মেসার্স হক ট্রেডার্স এবং পাবনা জেলার ঈশ্বরদীর মুলাডুলির উৎপল কুমার সরকারের সরকার ট্রেডার্সের জামানত বাজেয়াপ্তসহ ডিলারশিপ বাতিল করা  হয়েছে।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, এটা চলমান প্রক্রিয়া।  যেখানেই অনিয়ম হবে সেখানেই ব্যবস্থা নেওয়া হবে।  বিশেষ করে টিসিবির পণ্য নিয়ে যাতে কেউ কোনও ধরনের অনিয়ম করতে না পারে—সেজন্য বাণিজ্যমন্ত্রীর কড়া নির্দেশনা রয়েছে।


হাসনাত/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়