ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৫ মে পর্যন্ত পুঁজিবাজার বন্ধ রাখবে ডিএসই

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ২৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫ মে পর্যন্ত পুঁজিবাজার বন্ধ রাখবে ডিএসই

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকারের সিদ্ধান্তের সঙ্গে সঙ্গতি রেখে আগামী ৫ মে (মঙ্গলবার) পর্যন্ত দেশের প্রধান পুঁজিবাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) ডিএসই’র উপ-মহাব্যবস্থাপক (প্রকাশনা ও জনসংযোগ বিভাগ) মো. শফিকুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডিএসই’র বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার আগামী ৫ মে পর্যন্ত ছুটি ঘোষণা করেছে। সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে সঙ্গতি রেখে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রমসহ সব দাপ্তরিক কাজ ৫ মে পর্যন্ত বন্ধ থাকবে৷

করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে দেশের সব সরকারি-বেসরকারি অফিসে সাধারণ ছুটির মেয়াদ ৫ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।  বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ ঘোষণা দেওয়া হয়।

গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত প্রথম দফায় সরকারি ছুটি ঘোষণা করা হয়।  এরপর ৪ এপ্রিল থেকে ১১ এপ্রিল, পরে তা বাড়িয়ে ১৪ এপ্রিল করা হয়।  চতুর্থ দফায় ১৪ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো হয়।  আর করোনাভাইরাসের পরিস্থিতি বিবেচনায় তা বাড়িয়ে ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। সবমিলিয়ে টানা ৪১ দিনের সাধারণ ছুটি চলছে দেশে।


ঢাকা/এনটি/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়