ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ট্রেক বিধিমালা প্রণয়ন স্থগিত করায় বিএসইসিকে ডিবিএ’র ধন্যবাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ৩০ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রেক বিধিমালা প্রণয়ন স্থগিত করায় বিএসইসিকে ডিবিএ’র ধন্যবাদ

ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট বিধিমালা, ২০২০ এর খসড়া প্রণয়ন কার্যক্রম স্থগিত করায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) ধন্যবাদ জানিয়েছেন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সভাপতি শরীফ আনোয়ার হোসেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ডিবিএ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ৩১ মার্চ ডিবিএ’র আবেদনের পরিপ্রেক্ষিতে ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট বিধিমালা, ২০২০ প্রণয়নের কার্যক্রম স্থগিত করার জন্য বিএসইসিকে আন্তরিক ধন্যবাদ।  আমরা আশা করছি যে, পুঁজিবাজার এবং এর সঙ্গে সম্পৃক্ত সব অংশীজনের সার্বিক উন্নয়নে কমিশন আগের মতো ভবিষ্যতেও যেকোনো বিষয়ে সঠিক সিদ্ধান্ত নেবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এই মুহূর্তে পুজিবাজারকে সচল করে তোলাই আমাদের কাছে বড় চ্যালেঞ্জ। দীর্ঘদিন বিরাজমান পুঁজিবাজারের মন্দা পরিস্থিতি কাটিয়ে তুলতে এর সঙ্গে জড়িত লাখ লাখ বিনিয়োগকারী, ব্রোকার্স ও স্টেকহোল্ডারদের উন্নয়নে আমরা ইতিমধ্যে বেশ কিছু উদ্যোগ নিয়েছি। আমরা বিশ্বাস করি যে, আমাদের প্রতিটি উদ্যোগ পুঁজিবাজারকে সচল ও সক্রিয় করবে।

এছাড়া বিনিয়োগকারীদের সরব উপস্থিতি ও অংশগ্রহণে আমাদের পুঁজিবাজার আবার সক্রিয় হয়ে উঠবে। আশা করি বাজার উন্নয়নে কমিশনও অগ্রণী ভূমিকা পালন ও কার্যকর পদক্ষেপ নেবে।

গত বুধবার (২৯ এপ্রিল) ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট বিধিমালার ওপর জনমত যাছাইয়ের জন্য নতুন করে সময়সীমা নির্ধারণের সিদ্ধান্ত নেয় বিএসইসি। সরকার ঘোষিত ছুটির কারণে ট্রেক বিধিমালা, ২০২০ এর খসড়া গেজেটে প্রকাশ করা সম্ভব হয়নি। এছাড়া জনমত জরিপের সময় পার হয়ে গেছে। তাই অফিস খোলার পরে জনমত জরিপের নতুন সময়সীমা নির্ধারণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানায় পুঁজিবাজারের এ নিয়ন্ত্রক সংস্থা।

 

ঢাকা/এনটি/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়