ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

‘লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্তে নমনীয় হবে বাংলাদেশ ব্যাংক’

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০১ ৬:৪৫:৫৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০১ ৬:৪৫:৫৯ পিএম

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ব‌লেছেন, সেপ্টেম্বরের আগে কোনো ব্যাংক নগদ লভ্যাংশ দিতে না পারলেও ক্ষুদ্র বিনিয়োগকারীদের জন্য নমনীয় হ‌বে বাংলা‌দেশ ব্যাংক।

সোমবার (০১ জুন) বিকেলে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে সাক্ষাৎ শে‌ষে বিএসইসির নতুন চেয়ারম্যান এ কথা ব‌লেন। এ সময়‌ বিএসই‌সির কমিশনাররা উপস্থিত ছি‌লেন।

বিএসইসির চেয়ারম্যান বলেন, ক্ষুদ্র বিনিয়োগকারীরা যাতে তালিকাভুক্ত ব্যাংকগুলোর কাছ থেকে ক্যাশ ডিভিডেন্ড পেতে পারে সে বিষয়ে সহযোগিতামূলক নির্দেশনা বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে আসতে পারে।  সেপ্টেম্বরের আগে কোনো ব্যাংক নগদ লভ্যাংশ দিতে না পারলেও ক্ষুদ্র বিনিয়োগকারীদের জন্য ছাড় দেওয়া হতে পারে।

তিনি আরও জানান, পুঁজিবাজার ও মুদ্রাবাজারের উন্নয়নে বিএসইসি ও বাংলাদেশ ব্যাংক যৌথভাবে কাজ করবে। বিশেষ করে করোনাকালীন ঋণ সংকট মোকাবিলায় বাংলাদেশ ব্যাংক এবং বিএসইসি নিবিড়ভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। এ কাজটিকে সামনে এগিয়ে নিতে দুই পক্ষেরই একজন করে ফোকাল পয়েন্ট নিয়োগ দেওয়া হয়েছে।  যারা প্রতি মাসেই একে অপরের সঙ্গে পরামর্শমূলক বৈঠক করবেন এবং সময়োপযোগী সিদ্ধান্ত নেবেন।


ঢাকা/এন‌টি/জেডআর