ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রাম ইপিজেডে বিনিয়োগ করবে চীনা কোম্পানি

বিশেষ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৩ ৫:১১:৩৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৩ ৭:০৪:৫৬ পিএম

চীনা মালিকানাধীন কোম্পানি মেসার্স ইউনিকর্ন লেদার গুডস ফ্যাক্টরি লিমিটেড চট্টগ্রাম রফতানি প্রক্রিয়াকরণ এলাকায় (বেপজা) একটি চামড়া ও কৃত্রিম চামড়াজাত পণ্য উৎপাদনকারী শিল্প কারখানা স্থাপন করতে যাচ্ছে।

করোনার বৈশ্বিক এ পরিস্থিতিতে চীনের শিল্প উদ্যোক্তারা বাংলাদেশের ইপিজেডকে নিরাপদ ও লাভজনক বিনিয়োগ স্থান বলে মনে করছেন।   এ বিনিয়োগ বাংলাদেশে বিশ্বের অন্যান্য বিনিয়োগকারীদের মধ্যে প্রভাব ফেলবে বলে মনে করছে বেপজা।

সম্পূর্ণ বিদেশি মালিকানায় এ শিল্প কারখানায় ৭৬৪ বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।  যাতে বিনিয়োগ করা হবে ১.০২ মিলিয়ন মার্কিন ডলার।  এই শিল্প প্রতিষ্ঠানে ইউনিকর্ন লেদার গুডস ফ্যাক্টরি বছরে ১০ লাখ পিস ব্যাগ (১ মিলিয়ন), বেল্ট ও ওয়ালেট উৎপাদন করবে।

এ উপলক্ষে বুধবার (০৩ জুন) ঢাকায় বেপজা কমপ্লেক্সে বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং মেসার্স ইউনিকর্ন লেদার গুডস ফ্যাক্টরি লিমিটেডের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম এবং মেসার্স ইউনিকর্ন লেদার গুডস ফ্যাক্টরি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ক্যাং ইয়ানহুং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় বেপজার সচিব মো. নবীরুল ইসলাম, মহাব্যবস্থাপক (জনসংযোগ) মিসেস নাজমা বিনতে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন উপস্থিত ছিলেন।

 

ঢাকা/ হাসনাত/জেডআর