ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

ব্র্যাক ব্যাংকের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ৪ জুলাই ২০২০  

ব্র্যাক ব্যাংক ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। কভিড-১৯ পরিস্থিতির কারণে ব্যাংক এ বছর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনুষ্ঠানিক উদযাপন থেকে বিরত ছিলো।

শনিবার (৪ জুলাই) ব্যাংক থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে ব্যাংকের চেয়ারম্যান ড. আহসান এইচ মনসুর বলেন, আমি স্যার ফজলে হাসান আবেদকে স্মরণ করছি।  আজও ব্র্যাক ব্যাংককে ঘিরে তার লালিত স্বপ্ন ও অনুভূতি দ্বারা অনুপ্রাণিত আমি।  পুরো ব্র্যাক পরিবারকে অভিনন্দন জানাই আর্থিক ব্যবস্থায় অবহেলিত জনগোষ্ঠীর অন্তর্ভুক্তি নিশ্চিত করতে ব্র্যাক ব্যাংকে নিরলসভাবে সমর্থন দেওয়ার জন্য।

আহসান এইচ মনসুর বলেন, আমি বিশ্বাস করি, আমাদের ব্যাংক ইতিমধ্যে দেশের একটি শীর্ষস্থানীয় ব্যাংক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে।  দেশ সেরা ও আন্তর্জাতিক মানের একটি ব্যাংক হতে অনেক এগিয়ে গেছে।   স্যারের লালিত স্বপ্ন ‘এসএমই খাতের উন্নয়ন’ সবসময়ই ব্র্যাক ব্যাংকের ফোকাস হিসাবে থাকবে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ব্যাংকের সব স্টেকহোল্ডারকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি বজায় রাখার জন্য উদ্যোক্তাদের উত্সাহিত করা খুবই গুরূত্বপূর্ণ।  আমি মনে করি এ ক্ষেত্রে ব্র্যাক ব্যাংক নিজেকে বাংলাদেশের অন্যতম সফল আর্থিক প্রতিষ্ঠান হিসাবে প্রমাণ করেছে।   ব্র্যাক ব্যাংকের কর্মীরাও বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ব্যাংকের বিনিয়োগকারী, গ্রাহক এবং শেয়ারহোল্ডারদের প্রতি ব্যাংকের ওপর অবিচল আস্থা রাখার জন্য কৃতজ্ঞতা জানিয়েছেন।

স্যার ফজলে হাসান আবেদ কেসিএমজি-এর হাত ধরে ২০০১ সালে প্রতিষ্ঠিত এই ব্যাংকটি কার্যক্রম শুরু করে।   ২০০১ থেকে ২০০৮ এবং ২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত দুই দফায় ব্যাংকটির চেয়ারম্যান পদের দায়িত্ব পালন করেন তিনি। ২০১৯ সালের ২১ আগস্ট তিনি ড. মনসুরের হাতে বোর্ডের দায়িত্ব অর্পণ করে এই পদ থেকে অবসর গ্রহণ করেন।

বর্তমানে ১৮৭টি শাখা, ৪৬০টি এটিএম, ৪৫৬টি এসএমই ইউনিট অফিস এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে।


এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়