ঢাকা     মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ১৯ ১৪২৭ ||  ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

ডিএসই-সিএসইতে সূচক বাড়লেও কমেছে লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০২, ৭ জুলাই ২০২০  

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (০৭ জুলাই) সূচকের উত্থানে শেষ হয়েছে দেশের উভয় পুঁজিবাজারের লেনদেন। এদিন সূচক বাড়লেও টাকার পরিমাণে লেনদেন কমেছে।  আর লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ১.৬৫ পয়েন্টে।  ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৮৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ৯২১.৯৬ পয়েন্টে এবং ১৩৪২.৭২ পয়েন্টে।

এদিন ডিএসইতে ১৩৮ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ১২ কোটি টাকা কম। সোমবার (০৬ জুলাই) লেনদেন হয়েছিল ১৫০ কোটি টাকার।

দিন শেষে ডিএসইতে ৩১২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।  এর মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২২৯টির শেয়ার ও ইউনিট দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ৩.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮২০.৬৪ পয়েন্টে। আর সার্বিক সূচক সিএএসপিআই ২৬.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৩৬৪.৬৩ পয়েন্টে।

এদিন সিএসইতে ১২০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।  এর মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৮টির শেয়ার ও ইউনিট দর।

দিন শেষে সিএসইতে ৩ কোটি ৫৮ লাখ ১১ হাজার ৪২৫ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

ঢাকা/এনটি/জেডআর

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়