ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

ইসলামী ব্যাংকে রেমিট্যান্স পাঠালে ওয়াশিং মেশিন পুরস্কার

সংবাদ বিজ্ঞপ্তি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ১৮ আগস্ট ২০২৩  
ইসলামী ব্যাংকে রেমিট্যান্স পাঠালে ওয়াশিং মেশিন পুরস্কার

ইনস্ট্যান্ট ক্যাশ এফজেডই’র মাধ্যমে ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসিতে ক্যাশ রেমিট্যান্স প্রেরকদের মধ্যে ডিজিটাল ড্র’র মাধ্যমে প্রতি ব্যাংকিং ডে-তে একটি করে মোট ৪৩টি ওয়াশিং মেশিন উপহার দেওয়া হবে। এ অফার চলবে ২০ আগস্ট থেকে ১৯ অক্টোবর ২০২৩ পর্যন্ত। এছাড়া, এ ক্যাম্পেইনে তিন সদস্যের পরিবারকে ঢাকা-কক্সবাজার-ঢাকা বিমান টিকিটসহ দুই রাত হোটেলে অবকাশযাপনের সুযোগ দেওয়া হবে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাজধানীর ইসলামী ব্যাংক টাওয়ারে প্রধান অতিথি হিসেবে ইসলামী ব্যাংক-ইনস্ট্যান্ট ক্যাশ রেমিট্যান্স উৎসবের উদ্বোধন করেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য দেন ইনস্ট্যান্ট ক্যাশ এফজেডই’র চিফ বিজনেস অফিসার অঞ্জলি মেনন। 

ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মিফতাহ উদ্দীনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী, জে কিউ এম হাবিবুল্লাহ ও মো. আলতাফ হুসাইন এবং ইনস্ট্যান্ট ক্যাশ এফজেডই’র কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ ফরিদুল ইসলাম। 

উপস্থিত ছিলেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. নাইয়ার আজম, মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার ও আবুল ফায়েজ মুহাম্মাদ কামালউদ্দিন, ক্যামেলকো তাহের আহমেদ চৌধুরী এবং ইনস্ট্যান্ট ক্যাশ বাংলাদেশ অফিসের ফারহানা ইসলাম খান। 

স্বাগত বক্তব্য দেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ ইহসানুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও ব্যাংকের সকল জোনপ্রধান, শাখাপ্রধান ও উপশাখা ইনচার্জ ও রেমিট্যান্স কর্মকর্তারা ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার পর থেকে রেমিট্যান্স আহরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। দেশে অর্জিত রেমিট্যান্সের এক-তৃতীয়াংশ ইসলামী ব্যাংকের মাধ্যমে আহরিত হয়। সারা বিশ্বে রেমিট্যান্স আহরণে বাংলাদেশের অবস্থান সপ্তম। দেশের প্রায় ১৫ মিলিয়ন মানুষ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থান করে রেমিট্যান্স পাঠাচ্ছেন। ইসলামী ব্যাংকের সঙ্গে বিভিন্ন দেশে ১৫২টি রেমিট্যান্স সেবাদানকারী প্রতিষ্ঠানের চুক্তি আছে। প্রবাসীরা এসব প্রতিষ্ঠানের মাধ্যমে স্বল্প ব্যয়ে, দ্রুত ও নিরাপদে তাদের কষ্টার্জিত অর্থ পাঠাতে পারেন। দ্রুত রেমিট্যান্স সেবা দেওয়ার লক্ষ্যে বিভিন্ন এক্সচেঞ্জ হাউজের সঙ্গে এপিআই (অ্যাপ্লিকেশন প্রোগ্রাম ইন্টারফেস) স্থাপন করা হয়েছে। ব্যাংকের একদল দক্ষ ও প্রশিক্ষিত জনবল ২৪ ঘণ্ট নিরলস কাজ করছে। সারা দেশে ব্যাংকের ৩৯৪টি শাখা ও ২৩৬টি উপশাখা, ২৬৯৭টি এজেন্ট ব্যাংকিং আউটলেট ও ৬ হাজার সিআরএম/এটিএম বুথের মাধ্যমে রেমিট্যান্স গ্রহণ সহজতর করা হয়েছে। 

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়