ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ঢাকায় তিনদিনের মেরিন ও অফশোর প্রদর্শনী শুরু

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৪, ১২ অক্টোবর ২০২৩  
ঢাকায় তিনদিনের মেরিন ও অফশোর প্রদর্শনী শুরু

ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় শুরু হয়েছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক মেরিন অ্যান্ড অফশোর এক্সপো। শিপ বিল্ডিং, শিপ রিসাইক্লিং, অফশোর, অয়েল অ্যান্ড গ্যাস সাপোর্ট, শিপিং, লজিস্টিক অ্যান্ড পোর্ট, ফিশিং ভেসেলস অ্যান্ড ফিসারির যন্ত্রপাতি ও মেশিনারিজ এই প্রদর্শনীতে স্থান পেয়েছে। 

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাম্বাসি অব দ্য কিংডম অব দ্য নেদারল্যান্ডসের চার্জ দ্য অ্যাফেয়ার্স থিজ ওয়াউডস্ট্রা।

খালিদ মাহমুদ চৌধুরী তার বক্তব্যে বলেন, “আমরা বাংলাদেশের বন্দর ব্যবহারকারীদের জন্য অনেক সুযোগ-সুবিধা দিচ্ছি। আমরা তথ্য ও প্রযুক্তি ব্যবহার করে বন্দরগুলোকে স্মার্ট পোর্ট হিসেবে গড়ে তোলার চেষ্টা করছি যাতে এগুলো বাংলাদেশের অর্থনীতিতে গেম চেঞ্জারের ভূমিকা রাখতে পারে।”

নেদারল্যান্ডসের চার্জ দ্য অ্যাফেয়ার্স থিজ ওয়াউডস্ট্রা বলেন, “৫০ বছর ধরে নেদারল্যান্ডস এবং বাংলাদেশ একটি কার্যকর এবং বন্ধুত্বপূর্ণ অংশীদার হিসেবে কাজ করে যাচ্ছে। উভয় দেশের মধ্যে সামুদ্রিক সহযোগিতা ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। জাহাজ নির্মাণ ও মেরামত, বন্দর উন্নয়ন ও ব্যবস্থাপনা এবং এ বিষয়ে গবেষণা ও উদ্ভাবনের মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রে আমাদের কোম্পানি এবং ইনস্টিটিউটগুলো বাংলাদেশে সক্রিয়ভাবে কাজ করছে।”  

সিঙ্গাপুরের ফায়ারওয়ার্কস ট্রেড মিডিয়া গ্রুপের সহযোগিতায় সেভর ইন্টারন্যাশনাল লিমিটেড এই প্রদর্শনীর আয়োজন করেছে। প্রদর্শনী চলবে ১৪ অক্টোবর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। 

 

হাসনাত//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়