ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

এক্সিম ব্যাংকে সাসটেইনেবল ফাইন্যান্স শীর্ষক কর্মশালা

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৭, ২২ অক্টোবর ২০২৩  
এক্সিম ব্যাংকে সাসটেইনেবল ফাইন্যান্স শীর্ষক কর্মশালা

এক্সিম ব্যাংকের উদ্যোগে ‘সাসটেইনেবল ফাইন্যান্স অ্যান্ড সাসটেইনেবিলিটি রেটিং অব ব্যাংকস্’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

গত ২১ অক্টোবর এক্সিম ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট (এসএফডি)-এর পরিচালক চৌধুরী লিয়াকত আলী। সভাপতিত্ব করেন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ ফিরোজ হোসেন। 

এ ছাড়াও বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের এসএফডি-র যুগ্ম পরিচালক আবু রায়হান।

প্রধান অতিথি চৌধুরী লিয়াকত আলী তার বক্তব্যে টেকসই অর্থনৈতিক পরিবেশ সৃষ্টি এবং এ সংক্রান্ত কর্মকাণ্ড পরিচালনার ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের গাইডলাইন অনুসরণ করার উপর গুরুত্বারোপ করেন। স্বাগত বক্তব্যে এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ ফিরোজ হোসেন এক্সিম ব্যাংকের সাসটেইনেবল ব্যাংকিং এবং পরিবেশবান্ধব ও টেকসই বিনিয়োগের মাধ্যমে দেশের অর্থনীতির উন্নয়নে অবদান তুলে ধরে বলেন, এর স্বীকৃতিস্বরূপ এক্সিম ব্যাংক ইতিপূর্বে পরপর ৩ বার সেরা ব্যাংকের তালিকায় স্থান করে নিয়েছে।

অন্যদিকে বিশেষ আলোচক এসএফডি-র যুগ্মপরিচালক আবু রায়হান সাসটেইনেবল ফাইন্যান্স রিপোর্টিং নিখাদ করার ওপর জোর দেন। তিনি এসএফডি এর অনুসৃত নীতিমালা অনুসরণের মাধ্যমে নির্ভুল রিপোর্টিং করে প্রত্যাশিত মানদণ্ড অর্জনের লক্ষ্যে কাজ করার আহবান জানান। 

কর্মশালায় উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. হুমায়ূন কবীর ও শাহ্ মো. আব্দুল বারী, উপব্যবস্থাপনা পরিচালক মোহা. জসিম উদ্দিন ভূঞা, মাকসুদা খানমসহ প্রধান কার্যালয়ের উর্ব্ধতন নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়